ক্রীড়া প্রতিবেদক

০৪ এপ্রিল, ২০১৮ ০২:৪১

রোনালদোর জোড়া গোলে জুভেন্টাস-জয় রিয়ালের

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ক্রিশ্চিয়ানো রোনালদোর নৈপুণ্যে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে জুভেন্টাসের মাঠে গত দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল জেতে ৩-০ গোলে। রিয়ালের পক্ষে জোড়া গোল করেছেন রোনালদো, অপর গোলটি মার্সেলোর।

কার্ডিফে গত আসরে এই জুভেন্টাসকে ৪-১ গোলে হারিয়েছিল রিয়াল, ওই ম্যাচে জোড়া গোল করেছিলেন রোনালদো। এম্যাচেও কার্ডিফের সেই স্মৃতি ফিরিয়ে আনেন বিশ্বসেরা এই ফুটবলার; এবারও করেন জোড়া গোল।

ম্যাচে শুরুতেই এগিয়ে যায় রিয়াল। ৩ মিনিটের মাথায় প্রথম গোল করেন রোনালদো। এনিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোল করলেন রোনালদো।

দ্বিতীয় গোল আসে ম্যাচের ৬৩ মিনিটে। হাওয়ায় নিজের শরীর ভাসিয়ে দিয়ে রোনালদো যে গোল করেন তা ঠেকানোর সাধ্য ছিল না কারও। দানি কারভাহালের ক্রসে দারুণ এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান রোনালদো। অবিশ্বাস্য গোল দেখে বিস্মিত হতে দেখা যায় জিদানকেও।

ম্যাচের ৭৩ মিনিটে জুভেন্টাসের কফিনের শেষ পেরেক ঠুকে দেন মার্সেলো। রোনালদোর কাছ থেকে বল পেয়ে জড়ান জালে।

নিজেদের মাটিতে অপ্রতিরোধ্য জুভেন্টাসের রেকর্ডও ভালো ছিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে। চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বেও ছিল সে নজির। দুই লেগের গত চার লড়াইয়ের সবকটিতেই জয় পেয়েছে তুরিনের দলটি। সবশেষ ২০১৪-১৫ মৌসুমে সেমিফাইনালে দুই লেগ মিলিয়ে মাদ্রিদের ক্লাবটিকে ৩-২ গোলে হারায় তারা। তবে এবার রোনালদো-মার্সেলোর নৈপুণ্যে জুভেন্টাস-জয় হয় রিয়ালের। নিজের দ্বিতীয় গোলের পর তুরিনের গ্যালারি দাঁড়িয়ে যায় রোনালদোর সম্মানে; রোনালদোও দেন এর প্রত্যুত্তর। নিজের দুই হাত বুকের কাছে এনে সম্মান জানান জুভেন্টাস সমর্থকদেরকেও।

১১ এপ্রিল সান্তিয়াগো বের্নাবেউয়ে হবে ফিরতি লেগ।

আপনার মন্তব্য

আলোচিত