স্পোর্টস ডেস্ক

২৯ এপ্রিল, ২০১৮ ০২:২২

মোস্তাফিজ বিহীন ম্যাচে জয় মুম্বাইয়ের

মোস্তাফিজুর রহমানকে সাইড বেঞ্চে বসিয়ে রেখে জয়ের খোঁজে নামা মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের ১১তম আসরে নিজেদের সপ্তম খেলায় দ্বিতীয় জয় তুলে নিল।

আইপিএলের চলতি মৌসুমে শনিবার পুনের মহারাষ্ট্রে অনুষ্ঠিত খেলায় চেন্নাইয়ের বিপক্ষে এই প্রথমবারের মত সেরা একাদশ থেকে মোস্তাফিজকে বাদ দিয়ে তার জায়গায় মুম্বাই দলে নিয়েছে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার বেন কাটিংকে।

ফিজবিহীন মুম্বাই ম্যাচটি ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিম শর্মা।

টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাই ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৬৯ রান।

পুনের স্টেডিয়ামটি কিছুটা স্লো- স্কোর দেখলেই বোঝা যায়। শুরুতে শেন ওয়াটসন আর আম্বাতি রাইডু কিন্তু খুব বেশি ঝড় তুলতে পারেননি। ১১ বলে ১২ রান করে আউট হয়ে যান ওয়াটসন।

৩৫ বলে ৪৬ রান করেন রাইডু। তবে, আজ ব্যাট হাতে চেন্নাইর রক্ষাকর্তা ছিলেন সুরেশ রায়না। ৪৭ বলে তিনি অপরাজিত ছিলেন ৭৫ রানে। ৬টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মারও মারেন তিনি।

মহেন্দ্র সিং ধোনি ২১ বলে করেন ২৬ রান। মিচেল ম্যাকক্লেনঘান, ক্রুনাল পান্ডিয়া নেন ২টি করে উইকেট। বাকি উইকেটটি নেন হার্দিক পান্ডিয়া।

পরে ১৭০ রান তাড়া করতে নেমে  ৮ উইকেটের জয় পায় ‍মুম্বাই।

৩৩ বলে ৬ বাউন্ডারি ও দুই ভক্কায় ৫৬ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক রোহিত র্শার। এছাড়া ৪৭ ও ৪৩ রান করে অবদান রাখেন যাদব ও ইভিন লুইস।

চলতি আইপিএলের শুরুতে চেন্নাই, হায়দরাবাদ, দিল্লির বিপক্ষে হেরে যায় মুম্বাই। এরপর মঝখানে ব্যাঙ্গালুরুর বিপক্ষে জয়ের দেখা পেলেও সেই জয়ের ধারাবাহিকত ধরে রাখতে পারেনি মুম্বাইয়ের দলটি।

কিন্তু সেই জয়ের পরও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি মুম্বাই। আবারও পরজয়ের আটকে থাকে তাদের পথচলা। নিজেদের পঞ্চম ও ষষ্ঠ খেলায় রাজস্থান রয়েলস ও হায়দরাবাদের বিপক্ষে পরাজয় বরণ করা দলটি, শনিবার জয়ের রেসে ফেরে।

আপনার মন্তব্য

আলোচিত