স্পোর্টস ডেস্ক

১৪ মে, ২০১৮ ০২:৫১

বার্সাকে অপরাজিত থাকতে দিলো না লেভান্তে

লা লিগার এবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে লিগের প্রথম পরাজয়ের তেতো স্বাদ দিল ১৫তম অবস্থানে থাকা লেভান্তে।

রোববার গোলবন্যায় ভেসে যাওয়া ম্যাচে লেভান্তে জিতেছে ৫-৪ গোলের ব্যবধানে।

লেভান্তের হয়ে হ্যাটট্রিক করেন ইমানুয়েল বোয়াটেং। জোড়া গোল করেন এনিস বর্দি। বার্সেলোনার হয়ে নিজের প্রথম হ্যাটট্রিক করেন ফিলিপে কৌতিনিয়ো। অতিথিদের অন্য গোলটি লুইস সুয়ারেসের।

নিজেদের মাঠে নবম মিনিটে এগিয়ে যায় লেভান্তে। স্প্যানিশ মিডফিল্ডার লুইস মোরালেসের ডি বক্সের বাইরে থেকে ডিফেন্ডারদের এড়িয়ে বাই লাইন থেকে চমৎকার এক ক্রসে খুঁজে পান বোয়াটেংকে। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন ঘানার এই ফরোয়ার্ড।

৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বোয়াটেং। সাসা লুকিচের ডিফেন্স চেরা পাস ফেরাতে পারেনি অতিথিরা। ছুটে এসে চেষ্টা করেছিলেন টের স্টেগেন। তাকে ফাঁকি দিয়ে এগিয়ে যান বোয়াটেং।

৩৮তম মিনিটে প্রথম সুযোগকে গোলে পরিণত করেন কৌতিনিয়ো। জেরার্দ পিকের কাছ থেকে পাস পেয়েই ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কৌতিনিয়ো।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে বার্সেলোনার জালে আবার বল পাঠায় লেভান্তে। হোসে কামপানার কাট ব্যাকে বল পেয়ে যান অরক্ষিত বার্দি। ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোল করেন তিনি।

৪৯তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বোয়াটেং। আন্তোনিও লুনার কাছ থেকে বল পেয় কোনাকুটি শটে জালে পাঠান এই ফরোয়ার্ড। ৪-১ গোলে এগিয়ে যায় লেভান্তে।

৫৬তম মিনিটে বল নিয়ে এগিয়ে গেল লেভান্তে, ব্যবধান বাড়ল আরেকটু। রজারের ডিফেন্স চেরা পাসে ছুটে গিয়ে বুলেট গতির শটে নিজের দ্বিতীয় গোলটি করলেন বার্দি।

৫৯তম মিনিটে গোলরক্ষককে পরাস্ত করেন কৌতিনিয়ো গোল করে ব্যবধান কমান।

এর পাঁচ মিনিট পর বুলেট গতির শটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি ব্যবধান ৫-৩ এ নামিয়ে আনেন কৌতিনিয়ো।

৭১তম মিনিটে সফল স্পট কিক থেকে ব্যবধান আরও কমান সুয়ারেস। সার্হিও বুসকেতসকে ডি বক্সে ফাউল করা পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা।

এই হারে টানা ২১ অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার পর হারল বার্সেলোনা। অল্পের জন্য ছোঁয়া হল না পেপ গুয়ার্দিওলার সময়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড।

আগেই শিরোপা নিশ্চিত তরা বার্সেলোনার পয়েন্ট ৩৭ ম্যাচে ৯০। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের ৭৮। ৭৫ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ। ৪৬ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে লেভান্তে।

আপনার মন্তব্য

আলোচিত