ক্রীড়া প্রতিবেদক

২৮ মে, ২০১৮ ১৫:৩৭

আফগানিস্তানকেই ফেভারিট মানছেন সাকিব

ফাইনালে হারের স্বাদ নিয়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ করে সোমবার (২৮ মে) দুপুর সাড়ে বারোটা নাগাদ জেট এয়ারওয়েজের একটি বিমানে করে দেশে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে কাল মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। তবে দেশে নেমেই মুখোমুখি হতে হয়েছে সাংবাদিকদের। এসময় তিনি কথা বলে সম্প্রতি শেষ হওয়া আইপিএল ও আসন্ন আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে।

আফগানিস্তানের বিপক্ষে ভারতের দেরাদুনে ৩, ৫ ও ৭ জুন তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

আসন্ন সিরিজে প্রতিপক্ষ মূল্যায়নে আফগানিস্তানকেই ফেভারিট মানছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব। এই বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন,‘ আসলে টি-টোয়েন্টি ফরমেটে যে কোনো দিন যে কেউ হেরে যেতে পারে। এই ফরমেটের প্রতিটি সময়ই অনিশ্চয়তা। তবে আফগানিস্তান আমাদের চেয়ে যেহেতু র‍্যাংকিংয়ে দুই ধাপ আগে, সেক্ষেত্রে তারাই এই সিরিজে ফেবারিট।'

আসন্ন সিরিজে বাংলাদেশের জন্য বড় আতঙ্কের নাম রশিদ খান। কেননা টি-টোয়েন্টিতেই রশিদই এখন বিশ্ব সেরা বোলার। তবে রশিদকে নিয়ে বেশ একটা ভাবছেন না সাকিব আল হাসান।

রশিদ সম্পর্কে সাকিব বলেন,‘আসলে আন্তর্জাতিক ক্রিকেটে সবাই মোটামুটি ভালো পারফরমার। এর মাঝে কাউকে নিয়ে খুব বেশি আলোচনার কিছু নেই। আমার মনে হয়, রশিদ খানকে নিয়ে বেশ কথা হচ্ছে। তবে তার বিষয়ে আমার মনে হয় না, আলাদা করে কোনো কিছু বলার দরকার আছে।’

পুরো সফর কেমন কাটলো এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন,‘ভালোই কেটেছে। সব ম্যাচ খেলার সুযোগ পেয়েছি। তবে আমার রানটা একটু কম হয়ে গেছে। আরও রান করতে পারলে ভালো লাগতো।’

দল সানরাইজার্স হায়দ্রাবাদ শিরোপা জিততে পারেনি। ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে তারা। তবে ব্যক্তিগত পাফরম্যান্সে বেশ উজ্জ্বল ছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-২০র অধিনায়ক। নিজের খেলা ১৭ ম্যাচে সাকিব সবচেয়ে বেশি নজর কেড়েছেন বোলিংয়ে। যেখানে ৮ ইকোনোমিতে ১৪টি উইকেট তুলে নিয়েছে। আইপিএলে এবারের আসরে উইকেট শিকারে তার অবস্থান ১৩তম।

১৭ ম্যাচ খেললেও ব্যাটিংয়ে নেমেছেন ১৩ ম্যাচে। যেখানে ১২১ স্ট্রাইক রেটের কিছুটা বেশি করে তুলেছেন ২৩৯ রান। কোনো হাফসেঞ্চুরি নেই। যদিও তাকে অনেক পরের দিকে ব্যাট করতে হয়েছিল। ব্যাটিং তালিকায় তাই তার অবস্থান হয়েছে ৩২তম।

আপনার মন্তব্য

আলোচিত