স্পোর্টস ডেস্ক

২৬ জুন, ২০১৮ ১৭:৫৫

নকআউট পর্বে স্পেন-রাশিয়া; উরুগুয়ে-পর্তুগাল মুখোমুখি

রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রপ ‘এ’ এবং গ্রুপ ‘বি’র খেলা শেষ হয়েছে। গ্রুপ ‘এ’ থেকে আগেই কোন দুই দল নকআউট পর্বে যাচ্ছে তা নির্ধারিত হয়েছিল। বাকি ছিল শুধু স্বাগতিক রাশিয়া এবং উরুগুয়ের মধ্যে মুখোমুখি লড়াইয়ে কারা গ্রুপ সেরা হয় সেটা দেখার। তাতে উরুগুয়ের বিপক্ষে বড় রকমের হোঁচট খেয়েছে রাশিয়া। সুয়ারেস-কাভানির গোলে ৩-০ ব্যবধানে হেরে রাশিয়া হয়েছে গ্রুপ রানার্স আপ।

এরপর তাদের অপেক্ষা ছিল গ্রুপ ‘বি’ থেকে কারা তাদের মুখোমুখি হতে যাচ্ছে তা দেখার। স্পেন এবং পর্তুগাল ভিন্ন ভিন্ন ম্যাচে সমতা করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। তবে দুই দলের ম্যাচে রঙ পাল্টেছে বেশ। স্পেন গ্রুপের নিজেদের শেষ ম্যাচে হারতে হারতে ড্র করেছে। আর রোনালদো পেনাল্টি মিস করে এবং তার দল শেষ সময়ে গোল খেয়ে সমতা নিয়ে মাঠ ছেড়েছে।

‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছে স্পেন-পর্তুগালের। এর মধ্যে গোল ব্যবধানে স্পেন হয়েছে গ্রুপ সেরা এবং পর্তুগাল উঠেছে গ্রুপ রানার্স আপ হিসেবে।

আগামী ৩০ জুন সোচিতে রাত ১২টায় ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন এবং ‘বি’ গ্রুপ রানার্স আপ মুখোমুখি হবে। সে হিসেবে উরুগুয়ের বিপক্ষে খেলবে পর্তুগাল।

১ জুলাই ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন স্পেন খেলবে ‘এ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল রাশিয়ার বিপক্ষে। ম্যাচটি মস্কোতে রাত ৮টায় অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত