স্পোর্টস ডেস্ক

২৮ জুন, ২০১৮ ০২:২০

জার্মানির হারে মন খারাপ মাশরাফির

বিশ্বকাপ থেকে বাদ পড়ল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আর তাতে যেন বিশ্বকাপের রংধনু থেকে একটি রঙ খসে পড়ল।  যে দলটি বিশ্বকাপ ইতিহাসে কখনোই গ্রুপ পর্ব থেকে বাদ পড়েনি, এবার তারাও নিল সে স্বাদ। আর তাতেই মন খারাপ বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।

মূলত তিনি আর্জেন্টিনার সমর্থক। তবে তার চেয়ে বেশি ভালোবাসেন ফুটবলকে। একজন খেলোয়াড়ই হওয়ায় হয়তো এটাই স্বাভাবিক। হোক না ক্রিকেটার। খেলোয়াড়দের ভালোবাসা থাকে সব খেলাতেই। তাই মাশরাফি চেয়েছিলেন শেষ পর্যন্ত থাকুক বিশ্বকাপের আমেজ। যেখানে বাঘা বাঘা লড়াই করে জিতবে শিরোপা।

আগের দিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের দিন বোলিং শুরু করেছেন মাশরাফি। পাক্কা দুই মাস পর। স্বভাবসুলভ আচরণে দীর্ঘক্ষণ আড্ডাও দিয়েছেন উপস্থিত সাংবাদিক ও অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে। তখনই বলেছিলেন, বিশ্বকাপের আমেজটা টিকিয়ে রাখতে হলেও জার্মানির মতো বড় দলগুলোকে চাই।

কিন্তু মাশরাফির চাওয়া পূরণ হয়নি। এদিন অপেক্ষাকৃত দুর্বল দল দক্ষিণ কোরিয়ার কাছে হেরে গেছে দলটি।  অথচ ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত পরিষ্কারভাবেই ম্যাচের নিয়ন্ত্রণ করেছিল তারা। হয়নি ফিনিশিংয়ের অভাবে। ভালো একজন স্ট্রাইকারের অভাব ভুগিয়েছে তাদের।

আর তাই খেলা শেষ হতে না হতেই নিজের ব্যক্তিগত ফেসবুকে মাশরাফি লিখেছেন, ‘মনটা খারাপ হয়ে গেলরে...ধুর’

আগের দিন নিজের দল আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে ওঠায় উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন মাশরাফি। এমনকি খুশি ছেলে মেয়েদের নয়ে ছবি তুলে ফেসবুকে আপলোডও করেছিলেন। কিন্তু একদিন পরই বিশ্বকাপের ভিন্ন রূপও দেখলেন অধিনায়ক।

খবর : দ্যা ডেইলি স্টার

আপনার মন্তব্য

আলোচিত