ক্রীড়া প্রতিবেদক

০৯ জুলাই, ২০১৮ ০১:২৯

সেমির লড়াইয়ে কে কার প্রতিপক্ষ

গ্রুপ পর্ব, দ্বিতীয় রাউন্ডের পর কোয়ার্টার ফাইনাল পর্বও শেষ। ৩২ দলের অংশগ্রহণে শুরু রাশিয়া বিশ্বকাপে এখন টিকে আছে চার দল।

এবারের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছে ফ্রান্স, বেলজিয়াম, ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। গত বিশ্বকাপে যে চারটি দল সেমিফাইনাল খেলেছিল এবার তাদের একটি দলও সেমিতে উঠতে পারেনি।

এই চার দলের দুই দল খেলবে ফাইনাল। শুক্রবার প্রথম ম্যাচে ফ্রান্স জয় তুলে নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে জয় পায় বেলজিয়াম। শিরোপার মঞ্চে উত্তীর্ণ হতে সেমি ফাইনালে ফ্রান্স খেলবে বেলজিয়ামের বিপক্ষে।

আর শনিবার দুটি কোয়ার্টার ফাইনাল ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। তাই সেমিফাইনালে ইংল্যান্ড মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার।

শুক্রবার প্রথম কোয়ার্টার ফাইনালে দুই বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে ২-০ গোলে হারায় ১৯৯৮ এর চ্যাম্পিয়ন ফ্রান্স। একই দিন পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে সেমি ফাইনালের টিকিট কাটে বেলজিয়াম।

শনিবার প্রথম কোয়ার্টার ফাইনালে ইংলিশরা ২-০ গোলে হারিয়েছে সুইডেনকে। পরের ম্যাচে টাইব্রেকারে স্বাগতিক রাশিয়াকে ২(৪)-২(৩) ব্যবধানে হারায় ক্রোয়েশিয়া।

দুই দিন বিরতি দিয়ে মঙ্গলবার শুরু হবে বিশ্বকাপের সেমি ফাইনাল পর্ব। মঙ্গলবার প্রথম সেমি ফাইনালে ফ্রান্স মুখোমুখি হবে বেলজিয়ামের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়। বুধবার একই সময়ে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া ও ইংল্যান্ড।

আপনার মন্তব্য

আলোচিত