স্পোর্টস ডেস্ক

১৩ আগস্ট, ২০১৮ ১৪:১৯

অভিষেকেই রেকর্ড ‘অধিনায়ক’ মেসির

ক্যারিয়ারের ৩৩তম শিরোপা ছুঁয়ে ফেললেন বার্সা সুপার স্টার লিওনেল মেসি! হ্যাঁ, বিশ্বকাপের আক্ষেপটা স্মৃতিপট থেকে দ্রুত মুছে ফেলতে এর থেকে ভালো কোনো উপলক্ষ আর হয় না আর্জেন্টাইন তারকার জন্য।

রোববার মধ্যরাতে আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। অধিনায়ক হিসেবে নিজের অভিষেক ম্যাচেই বার্সেলোনাকে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতিয়েছেন মেসি। সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে কাতালান জায়ান্টরা জিতে নিয়েছে সুপারকাপ শিরোপা।

রোববার রাতে মরক্কোর তানজিয়ার শহরে স্প্যানিশ ফুটবলের দুই প্রতিযোগিতা 'লা লিগা' ও 'কোপা দেল রে' চ্যাম্পিয়নরা মুখোমুখি হয় সুপার কাপে। পাবলো সারাবিয়ার গোলে সেভিয়া ম্যাচের ৯ম মিনিটেই এগিয়ে গেলেও জেরার্ড পিকে ও ওসমানে ডেম্বেলের জোড়া গোল শিরোপার পথ দেখায় কাতালান জায়ান্টদের।

তবে শুরুতেই সেভিয়া এগিয়ে যাওয়ার পর মেসি-সুয়ারেজের দলকে গোলের জন্য অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ পর্যন্ত। ৪২তম মিনিটে বার্সা ভক্তদের উল্লাসে মাতান পিকে। অধিনায়ক মেসির ফ্রি কিক পোস্টে লেগে ফিরে এলেও সুযোগ তৈরি হয় পিকের সামনে। সেই সুযোগ হাতছাড়া না করেই বল প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন এই ডিফেন্ডার।

বিরতি থেকে ফিরে দুই দলই সুযোগ তৈরি করেও গোল আদায়ে ব্যর্থ হয়। ৭৮ মিনিটে মেসির দুর্দান্ত শট ফিরিয়ে দেন সেভিয়ার গোলরক্ষক। তবে খানিকবাদেই গোলের উল্লাসে মাতেন ফরাসি তরুণ তারকা ডেম্বেলে।

যোগ করা সময়ে ম্যাচে ফেরার সুযোগ পেয়েও ব্যর্থ হয় সেভিয়া। বার্সার গোলরক্ষক মার্ক টের-স্টেগেন সেভিয়ার ভিদালকে ফাউল করলে পেনাল্টি পায় তারা। কিন্তু সেই সুযোগও কাজে লাগাতে পারেননি বদলি হিসেবে নামা বেন ইয়েদের। পরে রেফারির শেষ বাঁশিতে শিরোপা উদযাপনে মাতেন ভালভার্দের শিষ্যরা।

যেটি মেসির ও কাতালানদের ৩৩তম সুপার কাপ শিরোপা জয়। গেলবার বার্সাকে হারিয়েই দশম শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত