স্পোর্টস ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫২

কোহলি বিশ্রামে রেখে এশিয়া কাপে ভারতের দল ঘোষণা

১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপের ১৪তম আসর। আর তাতে বাংলাদেশ ও পাকিস্তানের পর চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসি)।

তবে বিরাট কোহলিকে ছাড়াই এশিয়া কাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ভারত। এশিয়া কাপে ভারতের ফ্রন্টলাইনের কিছু খেলোয়াড়কে বিশ্রামে রাখতে পারে এমন ইঙ্গিত পাওয়া গিয়েছিল আগেই। আজ দল ঘোষণার আগেই কোহলির ব্যাপারে বৈঠকে বসেছিলেন ভারতের নির্বাচকেরা। সেখানে কোহলিকে বিশ্রামে রেখে রোহিত শর্মাকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া এশিয়া কাপের আসর চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। সেখানে রোহিত শর্মার ডেপুটি হিসেবে থাকবেন শিখর ধাওয়ান।

ভারতের দলে এবার নতুন মুখ এসেছেন, খলিল আহমেদ। লিস্ট ‘এ’ এবং টি-টোয়েন্টি ম্যাচে অনেক বেশি অভিজ্ঞতা সম্পন্ন এই ক্রিকেটার দুই ফরম্যাট মিলে ২৯টি ম্যাচ খেলেছেন। ভারত ‘এ’ দলের হয়ে কদিন আগে ইংল্যান্ড সফর করেছেন তিনি।

এশিয়া কাপে ভারতের ‘এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান। অন্য দল আসবে বাছাই পেরিয়ে।

ভারতের চূড়ান্ত স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, মনিশ পাণ্ডে, কেদার যাদব, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, কুলদ্বিপ যাদব, যুববেন্দ্র চাহাল, অক্ষয় প্যাটেল, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ।

আপনার মন্তব্য

আলোচিত