সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৩ জুলাই, ২০১৫ ২২:৫৫

দুইশ’ রানের মতো টার্গেট চায় বাংলাদেশ!

দক্ষিণ আফ্রিকাকে অল্প রানে আটকে রাখতে চান বাংলাদেশ দলের উইকেটকীপার ব্যাটসম্যান লিটন কুমার দাশ। তার মতে প্রোটিয়াদের কাছ থেকে দেড়শ’ কিংবা দুইশ’ রানের টার্গেট পেলে ম্যাচ জয় সহজ হবে।

বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনে লিটন জানান- এই পিচে এমনিতেই রান করা কষ্টকর। আমরা যদি তাদের আর দেড় থেকে দুইশ রানের মধ্যে আটকে ফেলতে পারি তাহলে জয়লাভ করা আমাদের জন্য সহজ হবে।

শেষ বিকেলে প্রোটিয়াদের কোন উইকেট ফেলতে না পারার আক্ষেপ ছিল তার কণ্ঠে। জানালেন- আজ (বৃহস্পতিবার- ম্যাচের তৃতীয় দিন) যদি আমরা দু থেকে তিনটা উইকেট ফেলে দিতে পারতাম তাহলে কাজটা আমাদের জন্য সহজ হতো। তবে তা না হলেও এখন পর্যন্ত চট্টগ্রাম টেস্টে আমরা সুবিধাজনক অবস্থানে আছি। তবে এর জন্য বোলারদের আরও ভালো করতে হবে। যেনো অল্প রানের মধ্যেই ওদের আটকে দেওয়া যায়।

এদিকে দক্ষিণ আফ্রিকা দলের স্পিনার সাইমন হারমার মনে করছেন খুব ভালভাবে ম্যাচে আছেন তারা। জানালেন- উপমহাদেশের এই উইকেটে দুই থেকে তিন দিন খেলার পর স্পিনাররা বেশি সুযোগ পেয়ে থাকে। আজ (বৃহস্পতিবার- ম্যাচের তৃতীয় দিন) বৃষ্টির জন্য শেষ সেশনের খেলা বেশিক্ষণ হয়নি। তবে আমরা খেলা ফিরে এসেছি। কাল (শুক্রবার- ম্যাচের চতুর্থ দিন) দিনের প্রথম দুই সেশন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সমানে সমান লড়ছে দুই দল। ম্যাচের চতুর্থ দিন তাই হয়ে উঠেছে দারুণ গুরুত্বপূর্ণ।

প্রোটিয়াদের প্রথম ইনিংসে ২৪৮ রানের জবাবে ৩২৬ রানে অলআউট টাইগাররা। ৭৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে দলীয় ৬১ রানের সংগ্রহ করে ১৭ রানে পিছিয়ে রয়েছে প্রোটিয়ারা।

প্রথম ইনিংসে লিটন দাশ করেন ৫০ রান এবং সাইমন হারমার তার দলের পক্ষে নেন তিন উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত