স্পোর্টস ডেস্ক

২৪ জুলাই, ২০১৫ ০২:৩৩

তামিমকে ধাক্কা দেয়ায় ডি কককে অর্থদন্ড

তামিম ইকবালকে ধাক্কা মারায় শাস্তি পেতে হলো কুইন্টন ডি কককে। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে তার ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ঘটনাটি ঘটে।

মধ্যাহ্ন-বিরতির আগে শেষ ওভারে কয়েকবারই বাগযুদ্ধ হয় তামিম-ডি ককের। ওভারের শেষ বলটি খেলেই ড্রেসিং রুমের দিকে হাঁটা শুরু করেন তামিম। উইকেটরক্ষক কুইন্টন ডি কক নিজেদের ড্রেসিং রুমের দিকে যেতে থাকেন, তবে তার ঠিক আগ মুহূর্তে বাঁহাতি ব্যাটসম্যানকে কনুই দিয়ে ধাক্কা মারেন এই তরুণ।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলা দ্রুত ডি কককে সেখান থেকে সরিয়ে দেন। অতিথি দলের পেসার ডেল স্টেইন তামিমের কাঁধে হাত রেখে কিছুক্ষণ তার সঙ্গে কথা বলেন।

মাঠের আম্পায়ার রিচার্ড কেটেলবরো ও জোয়েল উইলসন, তৃতীয় আম্পায়ার পল রাইফেল ও চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত এ বিষয়ে অভিযোগ করেন।

বৃহস্পতিবার আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, ম্যাচ চলার সময় কোনো ক্রিকেটারের এমন কাণ্ড শাস্তিযোগ্য অপরাধ। সে কারণে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ডি কককে লেভেল-২ অপরাধের জন্য ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেন।

ম্যাচ রেফারির দেওয়া শাস্তি মেনে নিয়েছেন ডি কক। এ বিষয়ে কোনো শুনানির প্রয়োজন হয়নি।

এর আগে দ্বিতীয় ওয়ানডেতে তামিমকে ধাক্কা মেরে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা দেন রাইলি রুশো।

আপনার মন্তব্য

আলোচিত