Advertise

নিজস্ব প্রতিবেদক

২০ মে, ২০২০ ২৩:০৬

সিলেটে ঈদের নামাজ মসজিদে আদায়ের অনুরোধ প্রশাসনের

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আসন্ন ঈদ-উল-ফিতরের নামাজ মহল্লার নিকটস্থ মসজিদে আদায় করার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে। একইসাথে মাইকিংয়ের মাধ্যমে আসন্ন ঈদের জামাত ঈদগাহে না আদায়ের অনুরোধও করা হয়।

বুধবার (২০ মে) দিনে জনসাধারণের অবগতির জন্য এ বিষয়ক মাইকিং করে পরামর্শ দেয়া হয় মুসল্লি বেশি হলে একাধিক জামাতে মাধ্যমে ঈদের নামাজ আদায়ের।

মাইকিং করে বলা হয়, দেশের চলমান করোনাভাইরাস জনিত কারণে আগামী ঈদ-উল-ফিতরের নামাজ সরকারি সিদ্ধান্ত মোতাবেক মহল্লার নিকটস্থ মসজিদে সুবিধাজনক সময়ে আদায় করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। প্রয়োজনে মসজিদে একাধিক জামাতে নামাজ আদায় করা যাবে।

বিজ্ঞাপন

আরও বলা হয়, খোলা মাঠে কোন ভাবেই ঈদের নামাজ আদায় করা যাবে না। ফলশ্রুতিতে সিলেটের ঐতিহাসিক ঈদগাহ ময়দানে প্রতি বছর ঈদের যে জামাত অনুষ্ঠিত হয় সেখানে না গিয়ে স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ এলাকার মসজিদে নামাজে অংশ নিতেও বলা হয়েছে।

এর আগে করোনা ভাইরাস সংক্রমণের কারণে এবার ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদ-উল-ফিতরের নামাজের জামাত নিকটস্থ মসজিদে মাস্ক পরে আদায় করার জন্য অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়। গত ১৪ মে (বৃহস্পতিবার) মন্ত্রীপরিষদ বিভাগ নির্দেশনায় এ অনুরোধ করে মন্ত্রণালয়।

এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে মসজিদে জামাত শেষে কোলাকুলি এবং পরস্পরের হাত মেলানো পরিহার করার জন্যও অনুরোধ করা হয়। মন্ত্রীপরিষদ বিভাগ নির্দেশনায় জানায়, উন্মুক্ত স্থানে বড় জমায়েত পরিহার করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত