Advertise

সিলেটটুডে ডেস্ক

২২ মে, ২০২০ ১৯:২৪

সিলেটে ১০০ বিশেষ শিশুর পরিবারকে ঈদের খাবার প্রদান

সিলেটে ১০০ বিশেষ শিশুর পরিবারকে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী প্রদান করেছে সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশন।

সিলেট জেলা পরিষদের পৃষ্ঠপোষকতায় ও সিলেট আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশন উদ্যোগে সিলেট নগরের ১০০ প্রতিবন্ধী পরিবারকে ৬ষ্ঠবারের মতো এ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। শুক্রবার বিকেলে সংশ্লিষ্টদের কাছে ঈদ উপহার হিসেবে এসব খাদ্যসামগ্রী দেওয়া হয়।

বিজ্ঞাপন

সিলেটের জেলা প্রশাসক ও সিলেট আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশন সভাপতি এম কাজী এমদাদুল্ ইসলামের নির্দেশনায় করোনা পরিস্থিতির প্রথম থেকে সিলেট আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশন প্রতিবন্ধী ১০০ টি পরিবারকে সাহায্য করে আসছে। ৬ষ্ট বারের মত এ আয়োজনে সহযোগিতা করেছেন জেলা পরিষদ, সিলেট।

শুক্রবার বিকেলে নগরীর কুমারপাড়া এলাকার সিলেট আট এন্ড অটিস্টিক স্কুল প্রাঙ্গণে সিলেট জেলা পরিষদের প্রদান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ এসব খাদ্যসামগ্রী তুলে দেন।

এসময় সিলেট আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের সদস্য সচিব ইসমাইল গনি হিমন বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে আমরা সংগঠনের পক্ষ হতে নানাভাবে সারা দেশে প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়তায় এগিয়ে এসেছি। কখনো সংগঠনের নিজস্ব অর্থায়নে, আবার কখনো বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় আমরা এ কার্যক্রম পরিচালিত করছি। সিলেটে ঈদকে সামনে রেখে একই কার্যক্রম পরিচালিত হলো। সিলেট জেলা পরিষদ আমাদের সহায়তা করায় আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতেও আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে, করোনা পরিস্থিতিতে ২ এপ্রিল বিশ্ব অটিজম দিবসে থেকে বিশেষ শিশুদের অনলাইন হেল্প সেবা চালু করেছে সংগঠনটি। একইসাথে জুম সফটওয়ার ব্যবহার করে লাইভ অন লাইন ক্লাসের ব্যবস্থা করা হয়েছে। এই ক্লাসে প্রতি দিন বিশেষ শিশুদের বর্তমান পরিস্থিতিতে কি করাতে হবে কিভাবে করাতে তা অভিভাবকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এখানে এই বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে অনেকে এই সেবায় অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত