সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০২০ ১৫:৪৭

শোক ও শ্রদ্ধায় কমরেড সৈয়দ আবু জাফরকে স্মরণ

মৌলভীবাজারে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কমরেড সৈয়দ আবু জাফর আহমদের মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

আজ ২৯মে সকালে প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার শহরের কোর্ট রোডস্থ সিপিবি কার্যালয়ে পুস্পস্তবক অর্পণ ও স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনাসভার আয়োজন করা হয়।

পুস্পস্তবক অর্পণ করে সিপিবি, বাসদ,ছাত্র ইউনিয়ন, উদীচী শিল্পীগোষ্ঠী, যুব ইউনিয়ন, কৃষক সমিতি, সৈয়দ আবু জাফর স্মৃতি সংসদ, উত্তরণ খেলাঘর আসর ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এডভোকেট মকবুল হোসেনের সভাপতিত্বে, নিলিমেষ ঘোষ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন এডভোকেট ময়নুর রহমান মগনু, এডভোকেট মাসুক মিয়া, জহরলাল দত্ত, মীর ইউসুফ আলী, সুবিনয় রায় শুভ, বিশ্বজিৎ নন্দি।

বক্তারা, কমরেড আবু জাফরের আদর্শ লালন করে শোষন-বঞ্চনাহীন স্বদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

গত বছর ২৮ মে দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকার একটি হাসপাতালে কমরেড জাফর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস, কিডনির জটিলতায় ভুগছিলেন। সর্বশেষ নিউমোনিয়া ও বিরল স্টিভেন্স-জনসন সিনড্রমে আক্রান্ত হন। চিকিৎসাধীন অবস্থায় তাঁর শারীরিক অবস্থা উন্নতির দিকে গেলেও, ম্যাসিভ হার্ট অ্যাটাকে তিনি মৃত্যুবরণ করেন।

কমরেড সৈয়দ আবু জাফর আহমদের প্রথম মৃত্যুবার্ষিকীতে সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে কমরেড জাফরের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, কমরেড সৈয়দ আবু জাফর আহমদ আদর্শ ও নীতির প্রশ্নে ছিলেন অত্যন্ত দৃঢ় মনোভাবাপন্ন। তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী ও সজ্জন ব্যক্তিত্বের অধিকারী। রাজনৈতিক প্রজ্ঞা ও চারিত্রিক দৃঢ়তার কারণে পার্টির নীতি-আদর্শ ও রাজনৈতিক লাইন বাস্তবায়নের ক্ষেত্রে তিনি আপসহীন ও ধারাবাহিক নেতৃত্বের ভূমিকা পালনে সক্ষম হয়েছেন। বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তি বলয় গড়ে তোলার কাজে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত