বড়লেখা প্রতিনিধি

৩০ জুন, ২০২০ ২৩:৫৭

বড়লেখায় ১৬০ কেজি পলিথিন জব্ধ

মৌলভীবাজারের বড়লেখা পৌর শহরের দক্ষিণবাজার এলাকায় অভিযান চালিয়ে ১৬০ কেজি পলিথিন জব্দ করেছে পুলিশ। গত সোমবার (২৯ জুন) ভোরে এগুলো জব্দ করা হয়। এসময় পলিথিন ব্যবসায়ীরা পালিয়ে যায়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে পরিবেশ সংরক্ষণ আইনে তিন পলিথিন ব্যবসায়ীর নামে মামলা দিয়েছে।

আসামিরা হচ্ছে- কুলাউড়া উপজেলার সুমন মিয়া (৫০), বড়লেখা উপজেলার ছাদ উদ্দিন (৫০) ও আব্দুল আহাদ (২৫)।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার (২৯ জুন) ভোরে পৌর শহরে পুলিশের টহল চলাকালে একটি গণপরিবহন থেকে ৪টি বস্তা নামানো হয়। সন্দেহ হলে পুলিশ তল্লাশি চালায়। এতে ৪ বস্তায় নিষিদ্ধ পলিথিন পায় পুলিশ। তল্লাশিকালে কৌশলে পলিথিন ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে এগুলো জব্দ করা হয়। গাড়ির চালক ও স্থানীয়ভাবে খবর নিয়ে পুলিশ ব্যবসায়ীদের নাম জানতে পারে। এ ঘটনায় বড়লেখা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল আওয়াল বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে মামলা করেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক পলিথিন জব্ধের সত্যতা নিশ্চিত করে মঙ্গলবার (৩০ জুন) রাতে মুঠোফোনে বলেন, ‘বস্তা তল্লাশিকালে কৌশলে পলিথিন রেখে ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে স্থানীয়ভাবে তথ্য সংগ্রহ করে একজন এএসআই এদের নামে মামলা দিয়েছেন। এজাহারনামীয় আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। পরিবেশ ধ্বংসকারী নিষিদ্ধ ঘোষিত পলিথিনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’

আপনার মন্তব্য

আলোচিত