নিজস্ব প্রতিবেদক

০৩ জুলাই, ২০২০ ১৩:৫৬

এমএ হকের মৃত্যুতে মেয়র আরিফের শোক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী।

এমএ হক নিউমোনিয়া ও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত মঙ্গলবার বিকালে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাতে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

এক শোক বার্তায় তিনি বলেন, বিএনপি'র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এম এ হক এর মৃত্যুতে দলের অপূরণীয় ক্ষতি হয়েছে। তার এই চলে যাওয়া শুধু বিএনপি পরিবারের জন্য শূন্যতা নয়; জনমানুষের অধিকার আদায়ের একজন অভিভাবক হারিয়েছে সিলেটবাসী। একজন নিষ্ঠাবান নেতা হারিয়েছে বিএনপি পরিবার। শুধু তৃণমূল রাজনীতি নয়; তিনি বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছিলে। গুণী এই রাজনীতিক সবশেষ জাতীয় সম্মেলনে নির্বাচিত হন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা। মৃত্যুর পর্ব পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করছিলেন। জাতীয়তাবাদী আদর্শের এই পরিক্ষিত সৈনিক দলের সমর্থনে দু’বার সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মেয়র আরিফ বলেন, তার জীবদ্দশায় আমরা অহিংস রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত দেখেছি। অধিকার আদায়ে নানা সময় রাজপথে তাঁর দৃপ্ত পদচারণায় আমরা সাহস পেয়েছি। দলের আদর্শ বাস্তবায়নের নির্ভীক এই রাজনীতিকের অকাল মৃত্যু আমাদের জন্য বড় শূন্যতায় তৈরি করেছে।

তিনি এমএ হকের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এম এ হক এর পুরো নাম মুহাম্মদ আব্দুল হক। তিনি ১৯৫৪ সালের ১ জুলাই সিলেটে জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি বালাগঞ্জ উপজেলার দেওনাবাজার ইউনিয়নের কলুমা গ্রামে। এম এ হক বিভিন্ন সময় সিলেট জেলা বিএনপির সভাপতি ছিলেন। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। সবশেষ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার দায়িত্ব পান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত