সিলেটটুডে ডেস্ক

০৭ জুলাই, ২০২০ ১৯:৩৫

সহকারী শিক্ষক সমিতি সিলেট বিভাগীয় ভার্চুয়াল মিটিং

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, রেজি. নং-এস১২০৬৮ সিলেট বিভাগীয় ভার্চুয়াল মিটিং মঙ্গলবার সকাল ১১টায় অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতিতে সিলেট বিভাগের পিছিয়ে পরা প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিতে সিলেট বিভাগের শিক্ষকদের এ ভার্চুয়াল মিটিং হয়।

ভার্চুয়াল মিটিং এ প্রধান অতিথি হিসেবে যুক্ত থেকে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা সিলেটের বিভাগীয় উপ-পরিচালক এ কে এম সাফায়েত আলম।

সমিতির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট জেলা সভাপতি প্রমথেশ দত্তের সভাপতিত্বে ও সিলেট জেলা সাধারণ সম্পাদক জিয়াউর রহমানের সঞ্চালনায় উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মো. নুরুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও মৌলভীবাজার জেলা সভাপতি মো. ময়জুল হক, কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মো. নিয়াজ মুছব্বির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমীন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক কল্যানব্রত বিশ্বাস, সুনামগঞ্জ জেলা সহ-সভাপতি বাদল চন্দ্র তালুকদার।

বিজ্ঞাপন

এছাড়াও যুক্ত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য মো. নাজিম উদ্দিন, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য প্রণব দাস মিঠু, কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা সিনিয়র সহ-সভাপতি বোরহান উদ্দিন, মৌলভীবাজার জেলা সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মো. মুয়াইমিন,কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, সিলেট জেলা সিনিয়র যুগ্ম-সম্পাদক ও কেন্দ্রীয় সহ-অর্থ সম্পাদক মালেক, হবিগঞ্জ জেলা সহ-সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবুল বাশার শিবলী, মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক মসরুর আহমেদ, কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী আব্দুল মান্নান কেন্দ্রীয় সদস্য ত্রিপেশ দাস, কেন্দ্রীয় সদস্য ও হবিগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক কাওছার খান, মৌলভীবাজার জেলা সাংগঠনিক সম্পাদক মানিক চন্দ্র নাথ, জেলা ক্রীড়া সম্পাদক মোহাম্মদ আমিন আলী, জেলা সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সুনামগঞ্জ জেলা যুগ্ম-সম্পাদক বিজয় ভূষণ দাস, মাধবপুর উপজেলা সভাপতি মফিজুল ইসলাম, বড়লেখা উপজেলা সভাপতি বদরুল ইসলাম, সিলেট জেলা ক্রীড়া সম্পাদক ও কোম্পানীগঞ্জ উপজেলা সভাপতি রমজান আলী, জগন্নাথপুর উপজেলা সভাপতি শাহাজান সিরাজ, সাধারণ সম্পাদক নৃপেশ দাস, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, বিয়ানীবাজার উপজেলা সাংগঠনিক সম্পাদক দেবাংশু তালুকদার,সুনামগঞ্জ জেলা সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আবু ছালেহ নোমান, নবীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক শামীম আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান, মাকসুম আহমেদ প্রমুখ।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য দেন সিলেট পিটিআইয়ের এম ডি আলী কবির।

নেতৃবৃন্দরা বলেন, ‘ঘরে বসে শিখি’ কার্যক্রম বাস্তবায়নে সংসদ বাংলাদেশ টেলিভিশনের ক্লাস দেখার জন্য ও অগ্রগতি নিশ্চিত করার লক্ষ্যে সকল শিক্ষার্থী ও অভিভাবকের সাথে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন বলে জানান। করোনা পরিস্থিতিতে সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষার কার্যক্রম চালিয়েছে যাওয়া ও শিক্ষার্থী লেখাপড়া অগ্রগতি যাচাইয়ের ব্যাপারে ব্যাপক আলোচনা হয়। নেতৃবৃন্দ বলেন, প্রত্যেক শিক্ষকরাই প্রতিটি শিক্ষার্থীর সাথে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। বিদ্যালয় বন্ধ থাকা অবস্থায় শিক্ষার্থী ও অভিভাবকের সাথে লেখাপড়ার বিষয়ে যোগাযোগ অব্যাহত থাকবে। সব শেষে সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। শারীরিক দূরত্ব বজায় রাখুন, ভালো থাকুন, সুস্থ থাকুন।

আপনার মন্তব্য

আলোচিত