সিলেটটুডে ডেস্ক

০৮ জুলাই, ২০২০ ২৩:৩৭

আরিফুল হককে আহ্বায়ক করে 'এম এ হক স্মৃতি পরিষদ' গঠন

প্রয়াত বিএনপি নেতা এম এ হকের স্মৃতি ধরে রাখতে সিলেটে গঠন করা হয়েছে “এম এ হক স্মৃতি পরিষদ”।  

বুধবার রাতে এক সভায় সিলেটের বিএনপির নেতৃবৃন্দ এ স্মৃতি পরিষদ গঠন করেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে “এম এ হক স্মৃতি পরিষদ”-এর আহবায়ক করা হয়েছে। এতে সদস্য সচিব করা হয় সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুরকে।

সভায় বক্তারা বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক জীবদ্বশায় দলের আদর্শ বাস্তবায়নের লক্ষে লড়াই সংগ্রাম আর বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে গেছেন। সভার শুরুতেই এই নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।  

বক্তারা বলেন, বিএনপি নেতা মরহুম এম এ হক তৃনমূল থেকে কেন্দ্রীয় রাজনীতিতে ছিলেন উজ্জ্বল। তার মেধা ও রাজনৈতিক প্রজ্ঞা দিয়ে দলের পাশাপাশি দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামেও ছিলেন একজন নির্ভীক সৈনিক। তার স্মৃতি ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষে গঠন করা হয় “এম এ হক স্মৃতি পরিষদ”।  

সভায় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান লোদী কয়েস, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন সোহেল, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইশতিয়াক আহমদ সিদ্দিকী ও বিএনপি নেতা ফয়ছল আহমদ চৌধুরী।

উক্ত সভায় টেলিফোনে যুক্ত থেকে মরহুম বিএনপি নেতা এম এ হক স্মৃতি পরিষদ গঠনে একমত পোষন করেন সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল কাহের শামীম, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ।  

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩ জুলাই মারা যান বিএনপি নেতা এমএ হক।

আপনার মন্তব্য

আলোচিত