নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০২০ ১৯:১০

আলিয়া মাদ্রাসা মাঠে বসছে না পশুর হাট

বিভিন্ন ধর্মীভিত্তিক সংগঠনের আপত্তি ও আলিয়া মাদ্রাসা কর্তৃপক্ষের অমতের কারণে অবশেষে আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে সিলেট সিটি করপোরেশন। একইসঙ্গে দক্ষিণ সুরমার ট্রাক ট্রার্মিনালে পশুর হাটের ইজারাও স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সিলেটটুডে টোয়েন্টিফোরকে এমনটি জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী। তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমরা তিনটি স্থানে পশুর হাট বসানোর অনুমো্দন পেয়েছিলাম। কিন্তু আলিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ তাদের মাঠে হাট বসাতে আপত্তি জানিয়েছি। পাশ্ববর্তী হাসপাতাল ও শিক্ষার্থীদের কারণে এ আপত্তির কথা জানিয়েছে তারা। ফলে এই মাঠে পশুর হাট বসানোর সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। এছাড়া ট্রাক টার্মিনাল আমরা একটি পক্ষকে ইজারা দিয়েছি। তারা পশুর হাট বসাতে ইচ্ছুক কী না এ ব্যাপারে এখনো আলোচনা হয়নি। তাই ট্রাক ট্রার্মিনালের হাটের দরপত্র আপাতত স্থগিত রাখা হয়েছে। এ ব্যাপারে পরে সিদ্ধান্ত হবে।

বিজ্ঞাপন



তিনি বলেন, ফলে আপাতত নগরীর ভেতরের কেবল এমসি কলেজের মাঠের পশুর হাটের জন্যই টেন্ডার আহ্বান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এই মাঠেই কোরবানির পশুর হাট বসবে।

প্রসঙ্গত, আলিয়া মাদ্রাসা মাঠে পশুর হাট বসাতে সিটি করপোরেশেনর তৎপরতার খবর ছড়িয়ে পড়ার পরই এর আপত্তি জানায় বিভিন্ন ধর্মভিত্তিক সংগঠন।

আপনার মন্তব্য

আলোচিত