জুড়ী প্রতিনিধি

১৭ জুলাই, ২০২০ ১৮:২৩

জুড়ীতে করোনায় মারা যাওয়া হিন্দু ব্যক্তির সৎকারে ইকরামুল মুসলিমিন

মৌলভীবাজারের জুড়ীতে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া এক হিন্দু ব্যক্তির সৎকার করেছে ইকরামুল মুসলিমীন নামের একটি সেচ্ছাসেবক সংগঠন।

জুড়ীর ফুলতলা ইউনিয়নের বটুলী গ্রামের বাসিন্দা পরিতোষ পাল গত বৃহস্পতিবার (১৬ জুলাই) রাত ১২ টার দিকে মারা যান। শুক্রবার (১৭ জুলাই) তার মরদেহ সৎকার করা হয়।

জানা যায়, করোনা আক্রান্ত হওয়ায় স্বজন ও এলাকার লোকজন লাশ সৎকারে রাজী না হওয়ায় পরিতোষ পালের একমাত্র ছেলে উপজেলা প্রশাসনের দ্বরাস্থ হন। পরে উপজেলা প্রশাসন ইকরামুল মুসলিমিনের মাধ্যমে লাশ সৎকারের ব্যবস্থা করে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১৪ জুলাই করোনায় আক্রান্ত হোন পরিতোষ। তিনি বড়লেখার একটি বাসায় আইসোলেশনে ছিলেন। বৃহস্পতিবার ওই বাসায়ই তিনি মারা যান। বড়লেখা স্বাস্থ্য কর্মকর্তারা পরিতোষের মৃত্যুর খবর জুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানান। এরপর জুড়ী উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকালে তার লাশ বাড়িতে নিয়ে আসা হয়। এরপর সেখানেই তার সৎকার করা হয়।

বিজ্ঞাপন



মৌলভীবাজারে করোনায় আক্রান্ত রোগীদের সেবা এবং মৃত্যু হলে দাফনের কাজ করে আসছে সেচ্ছাসেবী সংগঠন ইকরামুল মুসলিমীন। জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম আহ্বানে তারা ৭ জনের একটি টিম এসে হিন্দু ধর্মের রীতি অনুযায়ী পরিতোষ লাশ সৎকার করেন।

ইকরামুল মুসলিমিন মৌলভীবাজারের সভাপতি এহসান আহমদ জাকারিয়া বলেন, মৌলভীবাজার জেলার মধ্যে যেকোন জায়গায় করোনায় মারা গেলে আমরা তাদের স্ব-ধর্ম রীতি অনুযায়ী সৎকারের ব্যবস্থা করি। এ জন্য আমরা প্রশিক্ষণও নিয়েছি।এ নিয়ে মোট ১৪ জন মৃতের  লাশ আমরা দাফন করেছি এদের মধ্যে ২ জন হিন্দু ব্যক্তির লাশ সৎকার করেছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন, স্বাস্থ্য বিভাগের লোকজন এবং সেচ্ছাসেবক দের সহযোগিতায় ধর্মীয় রীতিতে লাশ সৎকার করা হয়েছে।

এ নিয়ে এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। এর আগে গোয়ালবাড়ী ইউনিয়নের আব্দুল হান্নান(৩২) সিলেটে চিকিৎসাধীন অবস্থায় নমুনা দিলে সেখানেই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে এবং শহীদ সামছুদ্দিন হাসপাতালে তিনি মৃত্যবরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত