তাহিরপুর প্রতিনিধি

২৬ জুলাই, ২০২০ ০০:৫০

তাহিরপুরে অবৈধ গরুর হাট বন্ধ করে দিলেন ইউএনও

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় উত্তর বড়দল ইউনিয়ন জনতা বাজারে অবৈধ ভাবে কোরবানির পশুর হাট বসিয়েছিলো একটি গোষ্টি। শনিবার দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের নেতৃত্ব অভিযান চালিয়ে ঐ অবৈধ বাজারটি বন্ধ করে দেওয়া হয়েছে।
   
জানা যায়, সম্প্রতি জনতা বাজার ও শান্তিপুর বাজার গরুর হাট বসায় স্থানীয় একটি গোষ্টি। অবৈধ গরুর হাট দুটি উপজেলা উত্তর বড়দল ইউনিয়নের শান্তিপুর ও জনতা বাজার আর এর কাছেই ভারত সীমান্ত এলাকা। গরুর হাট বসিয়ে মসজিদের নাম ব্যবহার করে একটি সংঘবদ্ধ চক্র হাতিয়ে নিচ্ছিল লাখ লাখ টাকা কিন্তু সরকার কোন রাজস্ব পাচ্ছিলো না।

বাদাঘাট বাজারের ইজারাদার জাহাঙ্গীর  ক্ষোভের সাথে বলেন, বাদাঘাট বাজারটি আমরা সরকারিভাবে সকল নিয়ম মেনে ইজারা এনেছি। আমাদের ক্ষতি করার জন্য চোরাচালানীদের সুবিধা দিয়ে নিজেদের চাঁদাবাজি আর স্বার্থ হাসিল করার জন্য জনতা বাজার ও শান্তিপুর বাজার বসিয়েছে। ঐসব বাজারের আয়োজনকারীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানাই।

তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ জানান, ঈদ উপলক্ষ্যে আমি কোন গরুর হাট বসাতে অনুমতি দেই নি। তাই অবৈধ ভাবে গড়ে উঠা গরুর হাট বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সাথে বাজার কমিটিকেও সর্তক করা হয়েছে। আর উপজেলায় কোন অবৈধ বাজার যারাই বসাবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

আপনার মন্তব্য

আলোচিত