বড়লেখা প্রতিনিধি

২৯ জুলাই, ২০২০ ২০:২৫

চালের সাথে মিললো গাছের চারা

বড়লেখায় ভিজিএফের চালের সাথে ৯৪৫ উপকারভোগীকে দুটি করে গাছের চারা প্রদান

ঈদ উল আযহা উপলক্ষে ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল আনতে যান উপকারভোগীরা। সাধারণত প্রতিবারই তারা চাল নিয়ে ঘরে ফেরেন। কিন্তু এবার চাল আনতে গিয়ে তারা চালের সাথে পেয়েছেন দুটি করে গাছের চারা।

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৫ নম্বর দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ব্যতিক্রমী এই উদ্যোগে ৯৪৫ জন উপকারভোগী গাছের চারা রোপণে শামিল হয়েছেন।

বুধবার (২৯ জুলাই) দুপুরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই বিতরণ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আলোচনা সভায় সভাপত্বি করেন চেয়ারম্যান সাহাব উদ্দিন। শিক্ষক মুর্শেদুজ্জামান সাদেকের সঞ্চালনায় বক্তব্য দেন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, বড়লেখা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন প্রমুখ।
সভা শেষে অতিথিরা ৯৪৫ জন উপকারভোগীর হাতে দুটি করে ১ হাজার ৮৯০টি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা তুলে দেন। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় চাল বরাদ্দ হয়।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন বলেন, ‘চাল নিতে অনেক মানুষ আসেন। এক সাথে তাদের পাওয়া যায়। তাই গাছ লাগাতে মানুষকে উদ্বুদ্ধ করে এই উদ্যোগ। এছাড়া কিন্ডারগার্টেন স্কুলকেও ১শ’টি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা দেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, গত সোমবার (২৭ জুলাই) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বড়লেখায় ১১ হাজার ৪০০ জন উপকারভোগীর মধ্যে ভিজিএফ এর চাল বিতরণের উদ্বোধন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

আপনার মন্তব্য

আলোচিত