নিজস্ব প্রতিবেদক

০৬ আগস্ট, ২০২০ ০০:৩৬

চশমা কিনে ফিরে নিজের মোটরসাইকেলে বোমাসদৃশ বস্তুটি দেখেন ট্রাফিক সার্জেন্ট

সকালে ঢাকা থেকে আসবে বোমা নিস্ক্রিয়করণ ইউনিট

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেলের মধ্যে বোমাসদৃশ্য বস্তুর সন্ধান পেয়েছে পুলিশ। এ  কারণে বুধবার (৫ আগস্ট) সন্ধ্যা থেকে ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশসহ বিভিন্ন আইনশৃ্খলা বাহিনীর সদস্যরা।

যার মোটসাইকেলে এই বোমাসদৃশ্য বস্তুটি পাওয়া গেছে সেটি এক পুলিশ কর্মকর্তার বলে জানা গেছে। এদিকে, আইনশৃঙ্খলা বাহিনী ওই এলাকা ঘিরে রাখলেও মধ্যরাত পর্যন্ত পুলিশের বোমা নিস্ক্রিয়করণ ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছেনি। বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে তারা সিলেট আসবে বলে জানা গেছে।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিঞা জানিয়েছেন, যে মোটরসাইকেলে বোমাসদৃশ্য বস্তু পাওয়া গেছে সেটি সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট চয়ন নাইডুর।

এ ব্যাপারে সার্জেন্ট চয়ন নাইডু বলেন, বুধবার সন্ধ‌্যার দিকে আমি চৌহাট্টা মোড়ে মোটরসাইকেল রেখে চশমা কিনতে পাশের এক‌টি দোকানে প্রবেশ করি। দোকান থেকে বের হয়ে মোটরসাইকেলে উঠতে গিয়ে পা রাখার স্থানে ড্রিল মে‌শিনের মতো বোমাসদৃশ‌ বস্তু দেখতে পাই। সঙ্গে সঙ্গে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই।

বিজ্ঞাপন



চয়ন নাইডুর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর)  আজবাহার আলী শেখ, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিঞাসহ পুলিশের উধর্তন কর্মকর্তারা। ঘটনাস্থলে গিয়ে তারা জায়গাটিকে ফিতা টেনে ঘিরে রাখেন। এই এলাকা দিয়ে মানুষের চলাচল এবং চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে যান চলাচলও বন্ধ করে দেয় পুলিশ।

রাত ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছে পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) এবং অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)-এর সদস্যরা। এরপর র‌্যাব-৯ এর বোমা নিস্ত্রিয়করণ দলও ঘটনাস্থলে আসেন।  

তবে র‌্যাবের বোমা নিষ্ত্রিয়করণ দল বোমাসদৃশ্য বস্তুটি অপসারণে রাজি না হওয়ায় ঢাকায় পুলিশের বোমা নিস্ত্রিয়করণ দলকে খবর দেওয়া হয়। তারা সকালে এসে পৌঁছাবেন বলে জানা গেছে।

এদিকে, রাত সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ, সিআরটি, সিআইডি ও র‌্যাব সদস্যরা চৌহাট্টায় ঘটনাস্থলে অবস্থান করছেন। অনেক সংবাদকর্মীরাও অবস্থান করছেন সেখানে। তবে কাউকেই মোটরসাইকেলের পাশে যেতে দেওয়া হচ্ছে না।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জোতির্ময় সরকার বলেন, পুলিশের বোমা নিস্ক্রিয়করণ দল ঢাকা থেকে আসছেন। তারা আসার পরই এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত