জৈন্তাপুর প্রতিনিধি

০৭ আগস্ট, ২০২০ ২২:৫৮

বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ফয়েজ আহমদ বাবর

বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ বাবর।

শুক্রবার (০৭ আগস্ট) বাদ আছর জৈন্তাপুর উপজেলার সারিঘাট (উত্তর পার) ঈদগাহ ময়দানে জানাযার নামাজ শেষে নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়। ফয়েজ আহমদ বাবরের জানাজা পড়ান হরিপুর বাজার মাদ্রাসার শায়খুল হাদিস মুফতি ইউসুফ। জৈন্তাপুর উপজেলা সহ বিভিন্ন উপজেলা থেকে আগত হাজার হাজার জনতা অশ্রুসিক্ত নয়নে বিদায় জানিয়েছেন এই নেতাকে।

ঢাকা থেকে মরদেহ বাড়িতে পৌঁছার আগে থেকেই বাসার সামনে অপেক্ষমান নেতাকর্মী ও স্থানীয় লোকজন একনজর দেখার জন্য অ্যাম্বুলেন্স ঘিরে ধরেন।

মরহুম ফয়েজ আহমদ বাবর‘র কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাছির উদ্দিন খান, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ইব্রাহীম, তৈয়ব আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুফিজুর রহমান চৌধুরী, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, গোয়াইনঘাট সরকারী কলেজের অধ্যক্ষ মো: ফজলুল হক, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি  শাহেদ আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, জেলা পরিষদ সদস্য মুহিবুল হক মুহিব, গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান, আমিনুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মুহিবুর রহমান মেম, দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার , চারিকাটা ইউপি চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, নিজপাট ইউপি‘র (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো: ইয়াহিয়া, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, বড়চতুল ইউপির চেয়ারম্যান আবুল হোসেন চতুলী সহ হাজার হাজার জনতা।

ফয়েজ আহমদ বাবর ঈদের পরদিন রোববার কানাইঘাট বাজারে একটি শালিস বিচারে যাওয়ার পর তিনি হাঠাৎ ষ্টুক করলে সেখান থেকে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। পরবর্তীতে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েও চিকিৎসা নেন। সোমবার সকালে বুকে ব্যথা নিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসকরা হৃদরোগে আক্রান্ত হয়েছেন বলে জানান। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য সোমবার সন্ধ্যায় ফয়েজ আহমদ বাবরকে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ইকবাল আহমদের তত্ত্বাবধানে ভর্তি করা হয়। রাতে অবস্থার আরো অবনতি হলে তাকে সিলেট নগরীর নুরজাহান হাসপাতলে স্থানান্তর করা হয়। ফয়েজ আহমদ বাবর হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা ল্যাব এইড হাসপাতালে বৃহস্পতিবার (০৬ আগস্ট) রাত ৯ টা ৪৫ মিনিটের সময় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী ও দুই শিশু পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত