নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট, ২০২০ ১২:৪২

করোনাভাইরাস : সিলেটে ৮৫ জন শনাক্তের দিন সুস্থ ১৩২

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৮৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন বাড়িতে ও হাসপাতালে আইসোলেশনে থাকা ১৩২ জন। আর এ ২৪ ঘণ্টায় বিভাগে কোভিড-১৯ রোগে আক্রান্ত কোনো রোগীর মৃত্যু ঘটেনি।

রোববার (৯ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

সিলেট বিভাগে নতুন শনাক্ত হওয়া ৮৫ জন রোগীর মধ্যে সিলেট জেলায় ৪২ জন ও সুনামগঞ্জে ৫ জন। হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৩০ জন শনাক্তের রিপোর্ট পাওয়া যায়।

সুস্থ হওয়া ১৩২ জন রোগীদের মধ্যে সিলেটে সর্বাধিক ৮৩ জন রোগী একদিনে সুস্থ হয়েছেন। এছাড়া মৌলভীবাজারে করোনামুক্ত হয়েছেন ৩৯ জন। আর হবিগঞ্জে ৬ জন এবং সুনামগঞ্জে ৪ জন রোগী করোনামুক্ত হয়েছেন।

রোববার সকাল আটটা পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগের তথ্য অনুযায়ী সিলেট বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ হাজার ৫৮২ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৪ হাজার ৬২৫ জন। এছাড়া সুনামগঞ্জে ১ হাজার ৬০১ জন, হবিগঞ্জে ১ হাজার ২৫৭ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

আজ সকাল পর্যন্ত সিলেটের চার জেলায় বর্তমানে ১৫৪ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের মধ্যে সিলেট জেলায় ৮১ জন। এছাড়া সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ২২ জন করে রয়েছেন।

এখন বিভাগে পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ৩ হাজার ৯৫২ জন করোনা আক্রান্ত রোগী। যাদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৫২ জন। এছাড়া সুনামগঞ্জে ১ হাজার ২২৩ জন, হবিগঞ্জে ৮০৯ জন ও মৌলভীবাজারে ৬৬৮ জন।

এছাড়া সিলেট বিভাগের চার জেলা মিলে মৃত্যুবরণ করেছেন ১৫৩ জন করোনা রোগী। এর মধ্যে সিলেটে সর্বাধিক ১২২ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়া মৌলভীবাজারে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন। আর হবিগঞ্জে ১১ জন এবং সুনামগঞ্জে ১৭ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত