বিশ্বনাথ প্রতিনিধি

১২ আগস্ট, ২০২০ ১৯:১৭

এমপির গাড়িতে হামলার প্রতিবাদ করেননি নেতারা, কমিটি স্থগিত!

প্রায় আটমাস আগে ‘গণফোরাম’ ৩২ সদস্যের সিলেটের বিশ্বনাথ উপজেলায় আহবায়ক কমিটি গঠন করেন স্থানীয় এমপি মোকাব্বির খান। আর এতে আহবায়ক দেন তার নিকটাত্মীয় উপজেলার চাঁন্দশীরকাপন গ্রামের বাসিন্দা নিজাম উদ্দিনকে। সদস্য সচিব করেন তার গাড়িতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদের সম্বন্ধী তরিকুল ইসলামকে।

কিন্তু দীর্ঘ ৮মাসে ওই কমিটির কোন তৎপরতা দেখা যায়নি। এমনকি গত ১০আগষ্ট স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার তিনদিনেও কোন নিন্দা, বিবৃতি কিংবা প্রতিবাদও করেননি গণফোরাম বিশ্বনাথ উপজেলা কমিটির নেতারা। আর সেজন্য ওই আহবায়ক কমিটি গঠনের ৮মাস পেরুবার আগেই গতকাল বুধবার ওই কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

অভিযোগ উঠেছে, ঘটনার পর থেকে এমপি মোকাব্বির খান আওয়ামী লীগ নেতা শামীম আহমদের নাম প্রকাশ করা এবং তার এপিএস অসিত রঞ্জন দেবের দায়ের করা মামলায় শামীম আহমদকে প্রধান আসামি করায় গণফোরামের সদস্য সচিব তরিকুল ইসলাম সাংগঠনিকভাবে কোন পদক্ষেপ নেননি।

তবে, এ বিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহবায়ক নিজাম উদ্দিনের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। আর কমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম ফোনকল রিসিভ করেননি। ফলে এ বিষয়য়ে তাদের কোন মন্তব্য পাওয়া যায়নি।

এপ্রসঙ্গে জানতে চাইলে সিলেট জেলা গণফোরামের আহবায়ক অ্যাডভোকেট আনসার খাঁন বলেন, কমিটিতে ভেজাল আছে। কেন্দ্রের নির্দেশে বুধবার দুপুর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্বনাথ উপজেলা গণফোরামের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

কি কারণে স্থগিত করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিটি গঠনের পর থেকে এ পর্যন্ত কোন কার্যক্রমই দেখা যায়নি। তাছাড়া গণফোরামের প্রেসিডিয়াম সদস্য সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনার তিনদিনেও ‘বিশ্বনাথ গণফোরাম’ নেতারা প্রতিবাদ তো দূরের কথা কোন বিবৃতিই দেননি। যে কারণে ওই কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৪ নভেম্বর রাতে গণফোরাম নেতা নিজাম উদ্দিনকে আহবায়ক ও তরিকুল ইসলামকে সদস্য সচিব করে ৩২ সদস্যের বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহবায়ক কমিটি গঠন করা হয়। আর কমিটির অনুমোদন দেন সিলেট জেলা গণফোরামের আহবায়ক আনসার খান।

 

আপনার মন্তব্য

আলোচিত