বড়লেখা প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৪২

বড়লেখায় নারী ও কিশোরীদের মাঝে ছাগল বিতরণ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নে ৫০ জন নারী ও কিশোরীকে একটি করে ছাগল ও শীতকালীন শাক-সবজির বীজ দেওয়া হয়েছে। অতিদরিদ্র পরিবারের মা ও শিশুর পুষ্টি নিশ্চিত করার লক্ষে সোমবার (৭ সেপ্টেম্বর) এসব নারীর হাতে ছাগল ও বীজ তুলে দেওয়া হয়। বেসরকারি সংস্থা সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিজের (সিএনআরএস) সূচনা প্রকল্পের উপকারভোগী নারী ও কিশোরীদের এগুলো দেওয়া হয়। এ উপলক্ষে সুজানগর ইউনিয়নের চিন্তাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিকেলে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান নছিব আলী।

সভায় সূচনা প্রকল্পের বড়লেখা উপজেলা সমন্বয়কারী সৈয়দ আব্দুস সামাদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। স্বাগত বক্তব্য রাখেন সূচনা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী আনিসুর রহমান। অন্যদের মাঝে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার, প্রাণী সম্পদ কর্মকর্তা গোলাম রাব্বানি রাসেল, সেভ দ্যা চিলড্রেনের জেলা প্রকল্প ব্যবস্থাপক কাজী আলম, সূচনার জেলা ব্যবস্থাপক (এইচকেআই) আব্দুল হান্নান।

এসময় উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, সাংবাদিক আব্দুর রব, ইউপি সদস্য ফখরুল ইসলাম, নূর হোসেন, সূচনার টিও মতিউর রহমান, পুষ্টি কর্মকর্তা আল আমিন, পর্যবেক্ষণ কর্মকর্তা তৌহিদ কামাল তাপস, আইজিএ
কর্মকর্তা মীর সঞ্চয়, জিসিডিও অসীম চন্দ্র, সুজানগর ইউনিয়ন সমন্বয়কারী মো. তালেব উদ্দিন প্রমুখ।
উল্লেখ্য, পুষ্টি নিশ্চিতের লক্ষ্যে এই প্রকল্পের আওতায় সুজানগর ইউনিয়নে ৩০৬ জন নারী ও কিশোরীকে ছাগল দেওয়া হচ্ছে। এছাড়া ১৬৭৬ জনকে শীতকালীন শাক সবজির বীজ প্রদান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত