বড়লেখা প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর, ২০২০ ২১:০৫

বড়লেখায় নারী ও কিশোরীদের মাঝে ছাগল বিতরণ

সূচনা প্রকল্পের উদ্যোগ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নে ৫০ জন নারী ও কিশোরীকে একটি করে ছাগল দেওয়া হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) অতিদরিদ্র পরিবারের মা ও শিশুর পুষ্টি নিশ্চিত করার লক্ষে এসব নারীর হাতে ছাগল তুলে দেওয়া হয়। সেভ দ্যা চিলড্রেনের অর্থায়নে বেসরকারি সংস্থা সেন্টার ফর ন্যাচারালরিসোর্স স্টাডিজের (সিএনআরএস) সূচনা প্রকল্পের উপকারভোগী নারী ও কিশোরীদের এগুলো দেওয়া হয়।

এ উপলক্ষে নিজবাহাদুরপুর ইউনিয়নের ওয়াহিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ময়নুল হক।

সভায় সূচনা প্রকল্পের বড়লেখার নিজবাহাদুরপুর ইউনিয়নের সমন্বয়কারী নিজাম উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ। স্বাগত বক্তব্য দেন সূচনা প্রকল্পের উপজেলা সমন্বয়কারী সৈয়দ আব্দুস সামাদ। অন্যদের মাঝে বক্তব্য দেন বড়লেখা উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা লিটন চন্দ্র রায়, ইউপি সদস্য কবির আহমদ।

এসময় উপস্থিত ছিলেন ওয়াহিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সদয় কুমার দাস, বড়লেখা উপজেলার সূচনা প্রকল্পের আইজিএ অফিসার মীর সঞ্চয়, পর্যবেক্ষণ কর্মকর্তা তৌহিদ কামাল তাপস, এফএফ আলী হোসেন, সবুজ চন্দ্র ও আজির উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, মা ও শিশুর পুষ্টি নিশ্চিতের লক্ষ্যে এই প্রকল্পের আওতায় নিজবাহাদুরপুর ইউনিয়নে ৩০৫ জন নারী ও কিশোরীকে ছাগল দেওয়া হচ্ছে। এছাড়া ইউনিয়নের ১৫৮৪ জনকে শীতকালীন শাক সবজির বীজ প্রদান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত