সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৩

সারাদেশে সকল প্রকার ট্যাঙ্কলরী বন্ধ করে দেয়ার হুশিয়ারি

সিলেট গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালুর দাবিতে সভা

সিলেট গ্যাস ফিল্ড থেকে চলাচলকৃত ট্যাঙ্কলরী মালিক শ্রমিকদের বাঁচাতে গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালুর দাবিতে, সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় ঘোষণা দেওয়া হয়, ২৩ সেপ্টেম্বর বুধবারের মধ্যে কোন সুরাহা না হলে আগামী ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে বাংলাদেশের পূর্বাঞ্চল তথা চট্টগ্রাম ও সিলেট বিভাগের সকল প্রকার ট্যাঙ্কলরী অনির্দিষ্ট কালের জন্য বন্ধ এবং আগামী ২৭ সেপ্টেম্বর রোববার থেকে সারাদেশে সকল প্রকার ট্যাঙ্কলরী বন্ধ করা হবে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নগরীর দক্ষিণ সুরমার পিরোজপুরস্থ কার্যালয়ে উক্ত সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন ফেডারেশনের সভাপতি হাজী শাহজাহান ভ‚ইয়া।

সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির হেসেনের সভাপতিত্বে ও দপ্তর প্রধান সহকারী মো. রকিব হাসানের পরিচালনায় প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, চট্টগ্রাম বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম জসিম উদ্দিন রানা, ফেনী জেলা ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হাই সুমন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল আলম, ব্রাহ্মণবাড়িয়া ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হোহেল খন্দকার, সাধারণ সম্পাদক হারুন মোল্লা, সিলেট বিভাগ ট্যাঙ্কলরী পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান।

আরও বক্তব্য দেন, সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সহসভাপতি কাউছার আহমদ, সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ। প্রতিবাদ সভায় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টাবৃন্দ সহ অসংখ্য শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, করোনাকালের কষ্টের মধ্যে জীবন যাপন করছেন শ্রমিকগণ। এ সময় হঠাৎ করে ২ মাস যাবত সিলেট গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন বন্ধ করা হয়েছে। তেল পরিবহন বন্ধ করায় মালিক-শ্রমিকগণ উভয়ই প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বক্তারা মানবিক দিক বিবেচনা করে অনতিবিলম্বে গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালু করার জোর দাবি জানান। অন্যথায় মালিক-শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচির ডাক দিতে বাধ্য হবে বলে জানান।

 

আপনার মন্তব্য

আলোচিত