নিজস্ব প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৫৯

মৌলভীবাজারে সাংবাদিক রাধিকা মোহন গোস্বামী স্মৃতি পদক প্রদান

সাংবাদিক রাধিকা মোহন গোস্বামী স্মৃতি পদক ২০২০ পেয়েছেন এটিএন বাংলা’র সিলেট প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকন ও দৈনিক প্রথম আলোর কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু। মুজিবুর রহমান জকন ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে ও মুজিবুর রহমান রঞ্জু প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে এই পদক পেয়েছেন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে রাধিকা মোহন স্মৃতি সংসদ আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে পদক, ক্রেস্ট, সনদপত্র ও নগদ অর্থ তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল সাংবাদিকদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন প্রধান অতিথি। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) মৌলভীবাজার।

এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইমজা মৌলভীবাজারের সভাপতি শাহ অলিদুর রহমান। রাধিকা মোহন গোস্বামী স্মৃতি সংসদের সদস্য সচিব বিকুল চক্রবর্ত্তী’র সঞ্চালনায় প্রধান অতিথি ছাড়াও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুক আহমদ, বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও প্রতিযোগিতার বিচারক লিয়াকত শাহ ফরিদি, রাধিকা মোহন গোস্বামী স্মৃতি সংসদের সদস্য ডা: রস রঞ্জন গোস্বামী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন রাজনগর ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক ও স্মৃতি সংসদের সদস্য রজত কান্তি গোস্বামী, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত। অনুষ্ঠানের শুরুতে সাংবাদিক রাধিকা মোহন গোস্বামীর জীবনী পাঠ করেন সাংবাদিক আফরোজ আহমদ।

প্রসঙ্গত, সিলেট বিভাগের গণমাধ্যমকর্মীদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির জন্য প্রথমবারের মতো সাংবাদিক রাধিকা মোহন গোস্বামী স্মৃতি পদক ২০২০ এর উদ্যোগ নেওয়া হয়। এতে সিলেট বিভাগ থেকে ইলেক্ট্রনিক মিডিয়ার ৯জন ও প্রিন্ট মিডিয়ার ৬জনসহ মোট ১৫জন সাংবাদিক অংশ নিয়েছিলেন। তাদের মধ্য থেকে জুরি বোর্ডের সদস্যরা করোনাকালে স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদনের জন্য দুই ক্যাটাগরি থেকে একজন করে সেরা প্রতিবেদক মনোনীত করেন।

 

আপনার মন্তব্য

আলোচিত