কুলাউড়া প্রতিনিধি

২২ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৩৯

কুলাউড়ায় হাজী আপ্তাব আলী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সম্মাননা প্রদান

হাজী আপ্তাব আলী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে কুলাউড়ায় করোনাকালীন সময়ে লাশ দাফনে স্বেচ্ছ্বাসেবী সংগঠন ‘কোভিড-১৯ লাশ দাফন টিম’ এর  সকল সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। ২১ সেপ্টেম্বর রাত ৮টার দিকে পৌর শহরের উত্তরবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে হাজী আপ্তাব আলী কল্যাণ ট্রাস্ট আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেনের সভাপতিত্বে ও সংগঠক সোহেল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন হাজী আপ্তাব আলী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান ও কাতারস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মো. শাজান মিয়া। বিশেষ অতিথির বক্তব্য দেন হাজী আপ্তাব আলী কল্যাণ ট্রাস্টের উপদেষ্টা ডা. হেমন্ত চন্দ্র পাল, কবি ও শিক্ষক ইব্রাহিম খলিল, কোভিড-১৯ লাশ দাফন টিমের সমন্বয়ক ইকবাল হোসেন সুমন, ট্রাস্টের সদস্য আতাউর রহমান আতা। এসময় ‘কোভিড-১৯ লাশ দাফন টিমে’র সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল জব্বার, মো. কামাল হোসেন, ফাহিম ইকবাল চৌধুরী, হাজী মো. আব্দুল কাইয়ূম, মোস্তফা কামাল, হাজী অলিউর রহমান, এবাদুর রহমান, আব্দুর রশীদ, মহিউদ্দিন সিপু, হাসান আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. শাজান মিয়া কোভিড-১৯ লাশ দাফন টিমের কার্যক্রমের জন্য ভূয়সী প্রশংসা করে বলেন, ‘মহামারী করোনাকালীন সময়ে কেউ মারা গেলে অনেকেই তাঁদের স্বজনকে দাফন কিংবা শেষকৃত্য করাতো দূরের মৃত ব্যক্তির পাশে কেউ যায়নি। অথচ কুলাউড়ার কোভিড-১৯ লাশ দাফন টিমের সদস্যরা ঝুঁকি নিয়ে করোনা অথবা করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া হিন্দু কিংবা মুসলমান ব্যক্তির দাফন বা শেষকৃত্য সম্পন্ন করেছেন। শুধু নিজ এলাকা নয় জেলার অন্যান্য উপজেলায় ছুটে গিয়েছেন সেচ্ছ্বায়। আমি আমার ট্রাস্টের পক্ষ থেকে তাঁদের এই সাহসী কাজের ভূমিকার জন্য প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।’

আপনার মন্তব্য

আলোচিত