নিজস্ব প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:১৫

এখন সার কৃষকদের পিছনে দৌড়ায় : আব্দুস শহীদ

অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য ১৮জন কৃষক প্রাণ দিতে হয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সারের জন্য কোন কৃষকের প্রাণ দিতে হয়নি। এখন আর সারের জন্য কৃষকরা দৌড়াতে হয় না। সার কৃষকদের পিছনে দৌড়ায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াদা করেছিলেন ক্ষমতায় গেলে শাহজালাল সার কারখানা স্থাপন করা হবে। তার এই ওয়াদা সার কারখানাটি স্থাপনের মাধ্যমে ওয়াদা পূরণ করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহজালাল সার কারখানাটি ভিত্তি প্রস্তর ও পরবর্তীতে উদ্বোধন করায় সার কারখানাটির উৎপাদন অব্যাহত রয়েছে। ফলে দেশের ২০ ভাগ সারের চাহিদা পূরণ করছে এ সার কারখানা। এই এলাকার সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী আন্তরিকভাবে এ সার কারখানাটি স্থাপনের ক্ষেত্রে দৃঢ় মনোবল থাকায় কোন ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই নির্ধারিত সময়ের মধ্যেই কারখানাটি নির্মাণ কাজ শেষে চালু করা সম্ভব হয়েছে।

বুধবার বিকেলে মহান জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি ফেঞ্চুগঞ্জ সার কারখানা পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
 
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির অন্যতম সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। আরও বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধি, যুগ্ম সচিব মোঃ সেলিম উদ্দিন, বিসিআইসির পরিচালক (বাণিজ্যিক) যুগ্ম সচিব মোঃ আমিন উল আহসান, বিসিআইসির পরিচালক (পরিচালক ও বাস্তবায়ন) মোঃ লুৎফুর রহমান, সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্যে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, ফেঞ্চুগঞ্জ শাহজালাল সার কারখানা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার ফসল। এ সার কারখানার উৎপাদন অব্যাহত রেখে দেশের সারের চাহিদা পূরণ করতে কর্তব্যরত কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহজালাল সার কারখানার ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী মফিজুর রহমান, সার কারখানার প্রকল্প পরিচালক আনসার আলী শিকদার, সার কারখানার জিএম (অপারেশন) সুনীল চন্দ্র দাস, জিএম (টেকনিক্যাল) তৌফিকুল আলম, জিএম (হিসাব) আ স ম আব্দুল বারিক, জিএম (প্রশাসক) এটিএম আব্দুল বাকি, জিএম (এমটিএস) মকদুম আলী, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমেদ, সার কারখানা সিবিএর সভাপতি আব্দুল মালিক চৌধুরী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মতিন প্রমুখ।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সার কারখানার বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

আপনার মন্তব্য

আলোচিত