তাহিরপুর প্রতিনিধি

১৩ অক্টোবর, ২০২০ ১৮:৪৩

যাদুকাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ নৌকা আটক

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর ফাজিলপুর বালু পাথর মহালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি নৌকা আটক করা হয়েছে। এসময় ৪জনকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত ২জন বালু মালিককে ৫০ হাজার টাকা জরিমান ও অন্য দুটি নৌকার মালিককে মোট ৭ হাজার টাকা জরিমান করা হয়। জরিমানা আদায় করার পর আটককৃতদের ছেড়ে দেওয়া হয়। 

নদীর তীর কেটে বালু উত্তোলন ও নৌকার ফিটনেস না থাকার অপরাধে এই অর্থদণ্ড করা হয়।

মঙ্গলবার(১৩ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন।

জানা যায়, উপজেলার বাদাঘাট ইউনিয়ন যাদুকাটা নদীতে পাড় কাটা ও বালুপরিবহন নিষিদ্ধ ঘোষণা করার পরও নদী তীর কেটে বালু উত্তোলন ও ফাজিলপুর বালু পাথর মহালে ফিটনেসবিহীন নৌকা প্রবেশ করেছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৩টি নৌকা আটক করেন তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন। পরে বিকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একটি নৌকার মালিকের নামে সংশ্লিষ্ট আইনে মামলা ও অন্য দুটি নৌকার মালিককে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। দুটির মধ্যে একটি তিন হাজার, অন্যটিকে ৪হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।

এই ঘটনায় সত্যতা নিশ্চিত করে এসিল্যান্ড সৈয়দ আমজাদ হোসেন জানান, যাদুকাটা নদীর ফাজিলপুর বালু পাথর মহালে কিছুতেই সরকারী নিদর্শন ভঙ্গ করে বালু পাথর উত্তোলন করতে দেয়া হবে না। বালু-পাথর মহালটি ইজারা না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত