নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর, ২০২০ ১৫:৩২

এসআই আকবর গ্রেপ্তারের খবর : সত্য না গুজব?

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ (৩৪) হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত সাময়িক বহিস্কৃত এসআই আকবর হোসেন ভূইয়াকে গ্রেপ্তার করা হয়েছে বলে বিভিন্ন মিডিয়ায় প্রচার হচ্ছে। (সূত্র ডিবিসি নিউজ ও চ্যাণেল টুয়েন্টিফোর)

বিভিন্ন টেলিভিশনের স্ক্রলে এ তথ্য প্রচার করা হলেও আইনশৃঙ্খলা বাহিনীর কোনে সূত্র এখনও তা নিশ্চিত করেনি।

এরআগে মঙ্গলবার দুপুরে এই মা্মলায় কনস্টেবল টিটু দাসকে গ্রেপ্তার করে পাঁচদিনের রিমান্ডে নেয় পুলিশ।

টিটুকে গ্রেপ্তারের বিষয়টি পিবিআই সিলেটের পুলিশ সুপার (এসপি) খালেদুজ্জামান নিশ্চিত করলেও আকবরের গ্রেপ্তারের বিষয়ে এখনও সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। মমলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পরিদর্শক মুহিদুল ইসলামও আকবরের গ্রেপ্তারের বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪) নামের এক যুবক। পরে সিলেট ওসমানী হাসপাতালে তিনি মারা যান। রায়হান সিলেট নগরীর আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি নগরীর রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে কাজ করতেন।

বিজ্ঞাপন



এই ঘটনায় ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে হেফাজতে মৃত্যু আইনে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী।

এরপর পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হলে রায়হানকে ফাঁড়িতে এনে নির্যাতনের প্রাথমিক প্রমাণ পায় কমিটি। এই তদন্ত কমিটির সুপারিশে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটুচন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত এবং এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে প্রত্যাহার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত