নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০১৫ ০০:৪৭

রাজন হত্যা: ‘ভিডিওতে যাদের দেখা যাচ্ছে তারা খুনি, বাকীরা নির্দোষ’

সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যার জন্য কামরুল আর ময়নাকে দোষারোপ করছেন অন্য আসামীরা। সোমবার এই মামলার আসামীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনকালে রাজনকে হত্যার জন্য কামরুল আর ময়নাকে দায়ী করেন অন্য আসামীদের আইনজীবী। একইসঙ্গে নিজেদের মক্কেলরা এই হত্যাকান্ডের সাথে সম্পৃক্ত নন বলে দাবি করেন তাদের আইনজীবীরা।

এরআগে এই মামলার সাক্ষ্য গ্রহণকালে আসামীপক্ষের আইনজীবীরা রাজন হত্যার পর প্রকাশিত ভিডিওচিত্রটি ভূয়া বলে দাবি করেছিলেন। তবে সোমবার এই ভিডিওচিত্র সঠিক মন্তব্য করে আসামীপক্ষের কয়েকজন আইনজীবী বলেন, 'ভিডিওতে যাদের দেখা যাচ্ছে তারাই রাজনকে হত্যা করেছে। বাকীরা নির্দোষ। তারা এ ঘটনার সাথে সংশ্লিষ্ট নয়।'

সোমবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে এমনটি জানিয়েছেন রাজনের বাবার আইনজীবি এডভোকেট মাশরুর চৌধুরী শওকত।

এদিকে এ মামলায় আজকেও (মঙ্গলবার) সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে আসামীপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করবে। এরপর আজকেই আলোচিত এই মামলার রায়ের তারিখ নির্ধারিত হতে পারে বলে জানিয়েছেন এই আদালতের পিপি মফুর আলী।

প্রধান আসামী কামরুলের আইনজীবী আলী হায়দার জানিয়েছেন, রায় বিপক্ষে গেলে উচ্চ আদালতে আপীল করবেন তারা।

১৩ জনকে অভিযুক্ত করে এই মামলার বিচার কাজ চলছে। এরমধ্যে দু'জন পলাতক ও ১১ জন কারাগারে রয়েছেন। কামরুল ছাড়াও রাজন হত্যা মামলার বাকি আসামিরা হলেন- মুহিদ আলম, আলী হায়দার, শামীম আহমদ, পাভেল আহমদ, ময়না চৌকিদার, রুহুল আমিন, তাজউদ্দিন আহমদ বাদল, দুলাল আহমদ, নুর মিয়া, ফিরোজ মিয়া, আছমত উল্লাহ ও আয়াজ আলী।

তবে ভিডিও চিত্রে কামরুল ইসলাম ও ময়নাকে শিশু রাজনকে মারধরে মূখ্য ভূমিকা পালন করতে দেখা যায়।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে সামিউল আলম রাজনকে নির্মম নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়। নির্যাতনের সময় ঘাতকরা নির্যাতনের দৃশ্য ভিডিওচিত্রে ধারণ করে। যা ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে পরলে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।

গত ১৬ অগাস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার।

এরপর ২২ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে আলোচিত এই হত্যা মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়। ১ অক্টোবর থেকে শুরু হয় সাক্ষ্যগ্রহণ।

আপনার মন্তব্য

আলোচিত