নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০১৫ ১৩:২৮

রাজন হত্যা মমলা: ৩য় দিনের মতো চলছে যুক্তি-তর্ক উপস্থাপন

সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলায় ৩য় দিনের মতো যুক্তি-তর্ক উপস্থাপন শুরু হয়েছে। আজ (মঙ্গলবার) দুপুর ১২ টা থেকে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আসামী পক্ষের যুক্তি তর্ক উপস্থাপন শুরু হয়।

এরআগে সোমবার ৭ আসামীর যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়। আজ প্রধান আসামী কামরুল, চৌকিদার ময়নাসহ কারাবন্দি থাকা ৪ আসামী ও পলাতক থাকা দুই আসামীর পক্ষে তাদের আইনজীবীরা যুক্তি-তর্ক উপস্থাপন করবেন।

যুক্তি-তর্ক উপস্থাপন শেষে আজকেই আলোচিত এই মামলার রায়ের তারিখ নির্ধারিত হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ আদালতের কার্যক্রম শুরু হওয়ার আগে সকাল সাড়ে ১১ টায় মামলার প্রধান আসামী কামরুল ইসলামসহ কারাবন্দি থাকা ১১ আসামীকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে হাজির করা হয়।

গত রোববার থেকে সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা'র আদালতে যুক্তি-তর্ক উপস্থাপন শুরু হয়। প্রথমদিন রাষ্ট্রপক্ষ যুক্তি-তর্ক উপস্থাপন করে।


গত ১৩ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মাধ্যমে রাজন হত্যা মামলার বিচার কাজ শুরু হয়।

প্রধান আসামী কামরুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে গত বুধবার মামলার ১১ সাক্ষী পুনরায় সাক্ষ্য প্রদান করেন।

এরআগে ১ থেকে ১৮ অক্টোবর রাজন হত্যা মামলা ৩৬ জনের সাক্ষ্যগ্রহণের মাধ্যমে সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন করেন আদালত। ১ থেকে ১৫ অক্টোবর ৩৫ জনের সাক্ষ্যগ্রহণ পর্যন্ত পলাতক ছিলেন কামরুল। ১৫ অক্টোবর সৌদি থেকে ফিরিয়ে এনে তাকে গ্রেফতার করে পুলিশ। ১৬ অক্টোবর আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়। ১৮ অক্টোবর মামলার শেষ সাক্ষ্যগ্রহণের দিন প্রথমবারের মতো আদালতে হাজির করা হয় কামরুলকে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে সামিউল আলম রাজনকে নির্মম নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়।

মামলায় ১৩ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার কাজ চলছে। এরমধ্যে কামরুলের ভাই শামীম আহমদ ও দিরাইর জাকির হোসেন পাভেল ওরফে রাজু এখনও পলাতক।

আপনার মন্তব্য

আলোচিত