মৌলভীবাজার প্রতিনিধি

২৭ অক্টোবর, ২০১৫ ১৪:১২

মৌলভীবাজারে মাছের আড়ৎ দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

মছের আড়ৎয়ের ঘর দখলকে কেন্দ্র করে মৌলভীবাজার জেলার সদর উপজেলায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত ফের দখলের আশঙ্কায় দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার শেরপুরবাজারের লঞ্চ এলাকায় ঘটনাটি ঘটেছে। মডেল থানা নিয়ন্ত্রিত শেরপুর পুলিশ ফাড়িঁর সদস্যরা উত্তেজনাকর পরিস্থিতির নিয়ন্ত্রণ করে।

জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরবাজারের লঞ্চঘাটে জেলা পরিষদের মালিকানাধীন মৎস্য আড়ত মার্কেটের একটি ঘরে নাসির উদ্দিন নামে জনৈক ব্যক্তি ব্যবসা করে আসছিলেন। সম্প্রতি জেলা পরিষদ কর্তৃপক্ষ হামরকোনা গ্রামের আনছার উদ্দিনকে ওই ঘরের বন্দোবস্ত প্রদান করে। এরপর নাসির উদ্দিন মৌলভীবাজার জজ আদালতে ১৫৩/১৫ নং মামলা করেন বলে জানা গেছে।

স্থানীয় সুত্র জানায়, আনছার উদ্দিন ও তার লোকজন মঙ্গলবার সকালে বিরোধীয় আড়ৎ ঘরটি দখল করে নেয়। অপরদিকে নবীগঞ্জ উপজেলার দীঘরব্রাহ্মণ গ্রামের লোকজন পাল্টা দখল করতে গেলে উভয় পক্ষের মাঝে সংঘর্ষেও ঘটনা ঘটে।

এতে আহতরা হলেন নোহাদ উল্লা (৩৫), রাশিদ মিয়া (৩০), রইছ উল্লা (৬৫), দিলদার মিয়া (২৮), মনির মিয়া (৫২), রকি (২৫), আদিছ উল্লা (৪২), শহীদুর (২২), নবীউর (২০) ও আমিন উদ্দিন (১৮)।

এব্যাপারে আনছার উদ্দিন তার নামে জেলা পরিষদ কর্তৃক বরাদ্দ করা ঘর দখলমুক্ত করার কথা স্বীকার করেছেন।

শেরপুর পুলিশ ফাড়িঁর ইনচার্জ এসআই সালাম সংঘর্ষের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় কোন পক্ষ মামলা দায়ের করেনি । এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত