সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০২০ ২০:৪১

কালীপূজায় আতশবাজি ফুটানো থেকে বিরত থাকার আহবান

শ্রী শ্রী শ্যামা পূজা উদযাপন পরিষদের বিশেষ নির্দেশনা

আসন্ন শ্রী শ্রী শ্যামা পূজা উদযাপনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ বিশেষ নির্দেশনা প্রদান করেছেন।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সিলেট জেলা মহানগরে আয়োজিত সকল পূজা মণ্ডপের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে এক বিবৃতি প্রদান করা হয়েছে। বিবৃতিতে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে শারদীয় দুর্গাপূজার আঙ্গিকে সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে শ্যামাপূজা আয়োজনের অনুরোধ করেন।

তারা বলেন, পূজা মণ্ডপে পুরোহিত, পূজারী ও সকল দর্শনার্থীদের অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে দর্শনার্থীগণ পূজা মণ্ডপ পরিদর্শন করবেন। অধিক সময় কোন দর্শনার্থী পূজা মণ্ডপে অবস্থান করবেন না, সাউন্ড সিস্টেম বাজানো থেকে বিরত থাকবেন। কালীপূজা বিসর্জনে শোভাযাত্রা করা যাবে না। নেতৃবৃন্দ পূজার আনুষঙ্গিকতা বজায় রেখে সম্পূর্ণ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শ্রী শ্রী শ্যামা পূজা আয়োজনের অনুরোধ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ দীপাবলি ও শ্যামাপূজা উপলক্ষে পূজার সাথে সংশ্লিষ্ট নয় সকল আতশবাজি ফুটানো ও উড়ানো থেকে বিরত থাকার আহবান জানান। তারা স্থানীয় প্রশাসনকে আতশবাজি বিক্রি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

বিবৃতি দাতারা হলেন- বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ চয়ন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর শাখার সভাপতি সুব্রত দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

আপনার মন্তব্য

আলোচিত