সুনামগঞ্জ প্রতিনিধি

১৩ নভেম্বর, ২০২০ ২৩:০৪

দক্ষিণ সুনামগঞ্জে নয়, সদরেই হবে বিশ্ববিদ্যালয়

দক্ষিণ সুনামগঞ্জে নয়, সদরেই হবে বিশ্ববিদ্যালয়- সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের জরুরি সভায় এমনটাই জানানো হ‌য়ে‌ছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানী ঢাকার ধানম‌ন্ডি জিন‌জিয়ান রেস্টুরেন্টে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়। এক‌নে‌কে পাস হওয়ায় সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জায়গা সংক্রান্ত ইস্যু নি‌য়ে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ম‌তিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল ক‌বির ইম‌নের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সাংসদ মু‌হিবুর রহমান মা‌নিক, মোয়া‌জ্জেম হো‌সেন রতন, অ্যাড‌ভো‌কেট শামীমা শাহ‌রিয়ার, জেলা প‌রিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটসহ শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সভায় নেতৃবৃন্দ একমত প্রকাশ ক‌রে ব‌লেন, বিশ্ববিদ্যালয়ের নাম হবে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। স্থাপন হবে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বদলে সদর উপজেলার সুবিধাজনক স্থানে, সেক্ষেত্রে সুনামগঞ্জ-সিলেট সড়কের আহসান মারা সেতু এলাকার পূর্বপাশের দেখার হাওর পাড়ে সরকারি খাস ভূমিতে।

নেতৃবৃন্দ ব‌লেন, দক্ষিণ সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় স্থাপনে বিতর্ক দেখা দেয়ায় এবং জায়গা অধিগ্রহণের আগেই দুর্নীতির অভিযোগ ওঠায় সরকারি খাস জমিতে স্থাপন হলে অনেক টাকা বেঁচে যাবে।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মু‌হিবুর রহমান মা‌নিক ব‌লেন, জরুরি সভায় আহসান মারা সেতু এলাকার দেখার হাওর পাড়ের পূর্বপাশে সরকারি খাস জমিতে বিশ্ববিদ্যালয় স্থাপনে নেতৃবৃন্দ ঐক্যমতে পৌঁছান। সেখানে অনেক জায়গা আছে এবং সরকারি জমিতে স্থাপন হলে সরকারের অনেক টাকা বেঁচে যাবে, জায়গা অধিগ্রহণে আর কোন বিতর্ক, অনিয়ম থাকবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি ম‌তিউর রহমান ব‌লেন, দক্ষিণ সুনামগঞ্জের বদলে সদরে বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য আগে সং‌শোধনী আন‌তে হবে, বিষয়‌টি উত্তাপন করবেন মা‌নিক। জরুরি বৈঠকে কমিটির অধিকাংশ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান টে‌লি‌ফো‌নে এই সভায় যোগ দেন এবং সভায় একাত্মতা প্রকাশ করেন। অসুস্থতার জন্য সুনামগঞ্জ-২ আসনের সাংসদ জয়া সেন গুপ্তা সভায় উপস্থিত ছিলেন না।

আপনার মন্তব্য

আলোচিত