বিশ্বনাথ প্রতিনিধি

১৬ নভেম্বর, ২০২০ ১৯:১৫

সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে বিশ্বনাথে নির্মাণ হচ্ছে বন্যা আশ্রয়কেন্দ্র

৩ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৩০৪ টাকা ব্যয়ে সিলেটের বিশ্বনাথের ‘দেমাসাধ দ্বিপাক্ষিক উচ্চ-বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্রের’ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে এটি নির্মাণ করা হচ্ছে। ১২হাজার ৭৮৮.২৫ বর্গফুট আয়তনের ওই আশ্রয়কেন্দ্রটিতে ৪০০ লোকসংখ্যা ও ১০০ গবাদি পশু রাখা যাবে। আগামী ২০২২ সালের ১৮জানুয়ারি নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সিলেট-২ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে দেমাসাধ দ্বিপাক্ষিক উচ্চ-বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে বিদ্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকাব্বির খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের যে জায়গায় যে স্থাপনা বা যে উন্নয়ন প্রয়োজন সরকার তাতে বরাদ্দ দিচ্ছে। কিন্তু সঠিক তদারকি ছাড়া কোথাও কোথাও বাঁশ দিয়ে কাজ করা হচ্ছে। কাজেই সরকারের উন্নয়নকে ত্বরান্বিত করতে জনগণকেই তদারকি করতে হবে। তা না হলে সঠিক উন্নয়নকাজ সম্ভবপর হবে না।

দেমাসাধ দ্বিপাক্ষিক উচ্চ-বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সামছু মিয়া লয়লুছের সভাপতিত্বে ও সংগঠক আজম আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম খান আজাদ, বালাগঞ্জ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, ইউপি সদস্য মাসুদ আলী, মুহিত চৌধুরী, সমাজসেবক শহীদ আহমদ ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য জিয়াউর রহমান। এর আগে অনুষ্ঠানের শুরুতে গ্রামবাসীর পক্ষে বক্তব্য দেন ক্বারি মনছুর আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত