সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০১৫ ২১:৫৬

সিলেটে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কমিটি গঠন: জুয়েল সভাপতি, লিটন সম্পাদক

শেখ রাসেলের ৫১তম জন্মদিন উপলক্ষে বুধবার বেলা ২টায় জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনটির কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক এড. শোয়েব আহমদের সভাপতিত্বে ডা. রকিবুল হাসান জুয়েল ও মাহফুজুর রহমান জাহাঙ্গীরের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস এমপি।

বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.লুৎফুর রহমান, আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য আ.ন.ম শফিকুল হক, দক্ষিণ সুরমা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস বলেন, বাঙালি জাতির আশা আকাঙ্খাকে ধূলিসাৎ করার জন্য দেশি বিদেশী ষড়যন্ত্রের অংশ হিসেবে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিলো। সেদিন ঘাতকরা বঙ্গবন্ধুর ছোট্ট শিশু পুত্র শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে বাংলাদেশে খুন হত্যার রাজনীতি প্রতিষ্ঠা করে।

তিনি বলেন, রাসেলকে হত্যা করা হলেও রাসেল চিরঞ্জীব হয়ে আছে বাঙালিদের মনের মধ্যে। দেশের প্রতিটি জেলায় রাসেলের আদর্শ ছড়িয়ে দিতে কাজ করছে হাজারো রাসেল।

বক্তব্যে তিনি আরো বলেন, শেখ রাসেলের নামে প্রতিষ্ঠিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ রাসেলের স্মৃতি ধরে রাখার পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগের ভ্যানগার্ড হিসাবে কাজ করছে। জাতির জন্য কল্যাণকর কাজে সংগঠনটির নেতা কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।

আলোচনা সভা শেষে ডা. রকিবুল হাসান জুয়েলকে সভাপতি, মাহফুজুর রহমান জাহাঙ্গীরকে সহ সভাপতি ও দেবব্রত চৌধুরী লিটনকে সাধারণ সম্পাদক করে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সিলেট জেলা শাখার কমিটি ঘোষণা করা হয়।

কমিটি গঠন শেষে সাংসদ মাহমুদ-উস সামাদ নব গঠিত কমিটির নেতাদের কাছে আশা প্রকাশ করে বলেন, তাদের নেতৃত্বে সিলেটে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ শক্তিশালী সংগঠন হিসেবে রূপলাভ করবে।

আপনার মন্তব্য

আলোচিত