মাইদুল রাসেল, সুনামগঞ্জ

২৯ অক্টোবর, ২০১৫ ১৩:০৫

কারা কর্তৃপক্ষের ‘ভুল’, জামিন ছাড়াই মুক্ত ৩ আসামি

সুনামগঞ্জের জেলা কারাগার থেকে কর্তৃপক্ষের ‘ভুলে’ জামিন ছাড়াই মুক্তি পেয়ে গেছেন ৩ জন আসামি। মঙ্গলবার বিকেলে তাদের মুক্তি দেওয়া হয়। বুধবার বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে।

মুক্তিপ্রাপ্তরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের বাতিরকান্দি গ্রামের পাপলু (১৯) এবং পার্শ্ববর্তী পাটিবাক গ্রামের মো.রুমেন (২০) ও মো.তারেক (১৮)।

পুলিশ ও কারা কর্তৃপক্ষ সুত্রে জানা যায়, এই ৩ জনের বিরুদ্ধে এলাকায় চুরি ডাকাতি ছিনতাইসহ নানা অপরাধের অভিযোগে গত রোববার তাদের আটক করে ছাতক থানায় দ্রুত বিচার আইনে মামলা করে পুলিশ। এ দিন বিকেলেই সুনামগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের তিন দিনের রিমান্ড আবেদন করেন। আদালত বুধবার রিমান্ড শুনানির দিন ধার্য করে আসামিদের কারাগারে পাঠান এবং রিমান্ড শুনানির দিন আসামিদের আদালতে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ছাতক থানার এসআই কামাল হোসেন বুধবার আদালতে উপস্থিত হন। কিন্তু অনেক অপেক্ষার পর কারাগার থেকে আসামিদের আদালতে হাজির না করায় তিনি কারা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে জানতে পারেন আসামিদের ছেড়ে দেয়া হয়েছে।

এ ঘটনা জানাজানি হলে অভিযান চালিয়ে বুধবার পাপলু ও রুমেল কে ছাতক থেকে আবার গ্রেপ্তার করে পুলিশ তবে তারেক এখনো পলাতক রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ জেলা কারাগারের জেলার আবু নুর মো.রেজা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিন আসামিকে আদালতে হাজির করার আদেশের কপিকে জামিনের কপি মনে করে কারা কর্মকর্তারা গত মঙ্গলবার তাঁদের ছেড়ে দেয়। তিনি আরো জানান, আদালতের আদেশের কপিটা দেখতে জামিন নামার মতোই ছিল আর এই কপিটি অনেকগুলো জামিনের কপির ভেতরে থাকায় কর্মকর্তারা ভুল করে আসামিদের ছেড়ে দিয়েছেন। এটা আসলে নিতান্তই ভুল। ভুল তো মানুষেরই হয়।

আপনার মন্তব্য

আলোচিত