সিলেটটুডে ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৫ ২৩:২০

‘কিছু কুলাঙ্গার’ দুই বিদেশি নাগরিককে হত্যা করেছে : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, আমরা কথা দিয়েছিলাম যুদ্ধাপরাধীদের বিচার করবো, সেই কথায় আমরা অটল থেকে তাদের বিচার করছি। এই বিচারকে বানচাল করতে ও দেশকে অস্থিতিশী করে সরকারকে বেকায়দা ফেলতে ‘কিছু কুলাঙ্গার’ দুই বিদেশি নাগরিককে হত্যা করেছে। তাদের সেই স্বপ্ন পূরণ হবে না মন্তব্য করে তিনি বলেন, শিগগিরই বিদেশি হত্যার পরিকল্পনাকারীদের মুখোশ উন্মোচন করা হবে।
শুক্রবার দক্ষিণ সুনামগঞ্জে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে হতদরিদ্র, অসহায়, দুঃস্থ জনসাধারণের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে প্রাপ্ত ঢেউটিন ও গৃহনির্মাণের জন্য অর্থ বিতরণ কর্মসূচির ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমরা দেশের টাকা দিয়েই দেশের উন্নয়ন করতে চাই, ইতোমধ্যেই আপনারা দেখেছেন পদ্মা সেতুর কাজ চলছে, এ সেতু নিয়ে বিশ্ব ব্যাংক কি যে নাটক করেছিল তাও আপনারা দেখেছেন। মন্ত্রী আরও বলেন, আমরা কারও কাছে মাথা নত করে কাজ করতে চাই না।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেনের সভাপতিত্বে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম।

মন্ত্রী আরও বলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সকল উন্নয়ন এই সরকারের আমলে শেষ হবে, আপনারা দেখেছেন উপজেলা ফায়ার সার্ভিস, থানা বভনের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে, কিছু দিনের মধ্যেই আমরা ৪০০ আসন বিশিষ্ট উপজেলা অডিটরিয়ামের কাজ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ শুরু করবো, আমরা এ উপজেলায় একটি সরকারী কলেজ ও একটি মহিলা কলেজ নির্মান করবো।

এর পরে সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে উপজেলা ব্র্যাক ওয়াশ কর্মসূচির সহযোগিতায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০১৫ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন। র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলা প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী ইকবাল হোসেন, উপজেলা প্রকৌশলী আলাউদ্দিন খান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী লায়েছ মিয়া তালুকদার, উপজেলা মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ আল-আমিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ স¤পাদক আতাউর রহমান, যুগ্ম- সাধারণ স¤পাদক আব্দুল বাছিত সুজন, আবাব মিয়া, সহ প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, সুরঞ্জিত চৌধুরী টপ্পা, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান রফিক খান, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, শিমুলবাক ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল্লাহ মিয়া, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম- আহ্বায়ক মাসুক মিয়া, উপজেলা ব্র্যাক ওয়াশ প্রকল্পের ম্যানেজার মো. দেলোয়ার হোসেন প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত