বড়লেখা প্রতিনিধি

০১ নভেম্বর, ২০১৫ ১১:২৭

আবেদন করেও শাবিতে ভর্তিচ্ছু এক শিক্ষার্থী প্রবেশ পত্র পাননি : দায় কার?

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শেষ হয়েছে শুক্রবার। কিন্তু এক সপ্তাহ পূর্বে আবেদন করেও প্রবেশ পত্র হাতে পাননি কাকলী দত্ত নামের এক শিক্ষার্থী। তার বাড়ি মৌলভীবাজারের জুড়ী উপজেলায়। আবেদন করে প্রবেশ পত্র না পেয়ে হতাশ শিক্ষার্থী ও তার পরিবার। উচ্চ শিক্ষা গ্রহণের প্রথম ধাপে এ বাধায় ভেঙে পড়েছে এ শিক্ষার্থী।

জানা গেছে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তির জন্য গত সপ্তাহে শহরের জিন্দাবাজারের রাজা ম্যানশনস্থ এক্সেল কম্পিউটার থেকে আবেদন করা হয়। প্রতিষ্ঠানটি ‘বি’ ইউনিটে আবেদন করার জন্য তিন জন শিক্ষার্থী জয়দ্বীপ দত্ত জয়, জয়শ্রী দত্ত ও কাকলি দত্তের নিকট হতে আবেদনের তথ্যসহ নির্ধারিত ফি নেয়।

কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে ভর্তিচ্ছু এ তিন শিক্ষর্থীর মোবাইল ফোনে এসএমএস না আসায় তারা শুক্রবার ৩০ অক্টোবর যোগাযোগ করেন এক্সেল কম্পিউটার কর্তৃপক্ষের সাথে। কর্তৃপক্ষ এ শিক্ষার্থীদের সমস্যা সমাধান না করে নানা টালবাহানা করতে থাকে। এর মধ্যে ৩১ অক্টোবর তিন শিক্ষার্থীর ২জন জয়দ্বীপ দত্ত জয়, জয়শ্রী দত্ত সরাসরি জিন্দাবাজারের রাজা ম্যানশনের এক্সেল কম্পিউটারে গেলে কর্তৃপক্ষ তাদের এডমিট কার্ড ডাউনলোড করে দেন। কিন্তু এডমিট কার্ড কিংবা এসএমএস কোনটাই ভাগ্যে জোটেনি অপর শিক্ষার্থী কাকলী দত্তের। অনেকবার যোগাযোগ করে কাকলীর অভিবাবক এক্সেল কম্পিউটারে গেলে কর্তৃপক্ষের নানা অজুহাত শুনতে হয়েছে। কাকলীর অভিবাবক জানান, “এক্সেল কম্পিউটার কর্তৃপক্ষের অবহেলায় আমার মেয়ের উচ্চ শিক্ষার স্বপ্ন ব্যাহত হলো। মেয়েটি মানসিকভাবে একদম ভেঙে পড়েছে”।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে মোবাইল ফোনে কথা হয় এক্সেল কম্পিউটারের কামরুল ইসলামের সাথে। তিনি মোবাইল নেটওর্য়াকের অজুহাত দেখিয়ে বলেন, এটা আর সম্ভব হবে না। এরকম অনেক শিক্ষার্থীর বেলায় হয়েছে। আমরা আবেদন ফি ফেরত দিতে পারব।

আপনার মন্তব্য

আলোচিত