তাহিরপুর প্রতিনিধি

১০ জানুয়ারি, ২০২১ ২১:১২

১৩ পদের মধ্যে ১২টিই শূন্য

তাহিরপুর সমাজসেবা কার্যালয়

জনবল সঙ্কটে ব্যাহত হচ্ছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সমাজসেবা কার্যালয়ের কার্যক্রম। এ কার্যালয়ে উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন শতশত লোকজন বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা, শিক্ষা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা নিতে এসে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
 
দীর্ঘদিন ধরে উপজেলা সমাজসেবা কার্যালয়ের গুরুত্বপূর্ণ শূন্য পদগুলোতে জনবল নিয়োগ দিচ্ছে না উর্ধবতন কতৃপক্ষ। বর্তমানে মাত্র ১জন কর্মকর্তা দিয়ে কোন রকম চলছে কার্যালয়টির কার্যক্রম।

সংশ্লিস্ট অফিস সূত্রে জানা যায়, উপজেলা সমাজসেবা কার্যালয়ে মোট ১৩টি পদ রয়েছে। তার মধ্যে শুধুমাত্র উপজেলা কর্মকর্তার পদ ছাড়া বাকি সব পদই দীর্ঘদিন যাবত শূন্য রয়েছে। শূন্য পদগুলো হল- ইউনিয়ন সমাজ কর্মী ৪জন, কারিগরী প্রশিক্ষক ২জন, ফিল্ড সুপার ভাইজার ১জন, অফিস সহকারী ২জন, অফিস সহায়ক ১জন, পিয়ন ১জন ও নিরাপত্তা প্রহরী ১জন। বর্তমানে এই পদগুলো শূন্য থাকার কারণে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা, শিক্ষা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন সেবা কার্যক্রমে ব্যাহত হচ্ছে।

উত্তর শ্রীপুর ইউনিয়নের ইসলাম উদ্দিন বলেন-আমাদের গ্রামে অনেক প্রতিবন্ধি নারী ও পুরুষ রয়েছে। যারা এখনো পর্যন্ত সরকারী ভাতা পায়নি। উপজেলা সমাজ সেবা অফিসে অনেক বার গিয়েছি কিন্তু কাউকে খোঁজে পাওয়া যায় না। ফলে টাকা আর সময় নষ্ট হয় কোন কাজ হয় না।

উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়ন থেকে সমাজ সেবা কার্যালয়ে আগত নাজমা আক্তার ও জমিরুল ইসলাম বলেন-অফিসে ১জন কর্মকর্তা ছাড়া আর কাউকে খোঁজে পাওয়া যায় না। কাগজপত্র নিয়ে প্রতিদিন অফিসে আসি কিন্তু কাজ হয় না।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌফিক আহমেদ বলেন, জনবল না থাকায় একা একা অফিস পরিচালনা করতে গিয়ে প্রতিদিন হিমশিত খেতে হচ্ছে। সময় মত উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা মানুষকে তাদের সেবা দিতে না পারায় নানা কথা শুনতে হয়। শূন্য পদগুলোর বিষয়ে আমি আমার উপরস্থ কর্মকর্তাদের অনেক আগেই জানিয়েছি কিন্তু কোন সমাধান হচ্ছে না।

তাহিরপুর উপজেলার পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, সমাজসেবা কার্যালয়ে জনবল সংকট নিরসনে জন্য উর্ধবতন কতৃপক্ষের সাথে কথা বলব।

আপনার মন্তব্য

আলোচিত