শাহ্ সুমন, কুলাউড়া :

১৬ জানুয়ারি, ২০২১ ১২:৫০

কুলাউড়ায় নারী ভোটারের উপস্থিতি বেশি

পৌর নির্বাচন

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ ভোট চলছে। সকালে কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বেড়েছে। তবে নারী ভোটারের উপস্থিতিই সবচেয়ে বেশি।

আজ শনিবার (১৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পৌরসভার কোথাও ভোট নিয়ে ঝামেলার খবর পাওয়া যায়নি।

সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি। শীত উপেক্ষা করে সকালেই তারা নিজ নিজ কেন্দ্রে ছুটে আসেন। ভোটারদের মধ্যে ভোট নিয়ে উৎসাহ পরিলক্ষিত হয়েছে।

শহরের আমীর-সলফু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, এখানে নারী ভোটারদের দীর্ঘ লাইন। ভোট দিতে এসছেন কটরা বিবি (৭০)। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তিনি কিছুটা অসুস্থবোধ করলেও অপেক্ষা করছিলেন পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য।

এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আফলাতুন চৌধুরী জানিয়েছেন, কোনো রকম ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট চলছে। শুরুর দিকে কিছুটা উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেড়েছে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৯২০টি ভোট পড়েছে। এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩৭০৫টি।

সকাল পৌনে ১১টায় নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছ, কেন্দ্রের সামনে অনেকটা উৎসবের আমেজ। প্রচুর ভোটার ও দর্শক ভীড় করে আছেন। কেন্দ্রের ভেতরেও ভোটারদের বেশ উপস্থিতি। বেলা বাড়ার সাথে এই কেন্দ্রগুলোতেও ভোটারের লাইন দীর্ঘ হয়ে যায়। এই কেন্দ্রে মোঠ ভোট ২৫৬৪। সকাল ১০টা ৫১ মিনিট পর্যন্ত ভোট পড়েছে মোট ভোটের ৩০ শতাংশ।

প্রিজাইডিং কর্মকর্তা সৌরভ গোস্বামী বিষয়টি নিশ্চিত করেছেন।

পৌর বালিকা বিদ্যালয়ে ভোট দিতে আসেন হেলিনা বেগম (৩০)। দীর্ঘলাইন দাঁড়িয়ে তিনিও অসুস্থ হয়ে পড়েন। তবে এই অবস্থায় তিনি ভোট দিয়েছেন।

সকাল ১১টা পর্যন্ত জয়পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়েছে ৯৪৪টি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২৬২৯টি। কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ডা. গোলাম মো মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন।

লস্করপুর সরকারি প্রাথমিক কেন্দ্রে ভোট পড়েছে ৫০০টি। এখানে মোট ভোটার আছেন ১৬০০। প্রিজাইডিং কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, এই পৌরসভায় মেয়র পদে ৪জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন ও নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। পৌরসভার মোট ভোটার ২০ হাজার ৭৫৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত