ছাতক প্রতিনিধি

১৭ জানুয়ারি, ২০২১ ২১:০৯

ছাতকে তাপসের টানা ৫ম জয়, দু’জনের হ্যাটট্রিক

ছাতক পৌরসভা নির্বাচনে এখন পর্যন্ত অপরাজিত কাউন্সিলর তাপস চৌধুরী। শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বচনে ৭নং ওয়ার্ড থেকে আবারও কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি।

পৌরসভার জন্মলগ্ন থেকে তিনি ৭নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়ে আসছেন।

১৯৯৯ সালে এ পৌরসভার প্রতিষ্ঠাকালীন প্রথম নির্বাচনে তরুণ বয়সেই তাপস চৌধুরী বিপুল ভোটে নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেছিলেন। এসময় তার প্রতিদ্বন্দ্বী ৯ প্রার্থীকে টপকে সর্বকনিষ্ঠ পৌর কাউন্সিলর নির্বাচিত হন।

এরপর থেকে আর তাকে পেছনের দিকে তাকাতে হয়নি। ওয়ার্ডবাসী তাকে বার বার ভোট ও ভালোবাসা দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচিত করেছেন। ২০০৫, ২০১১ এবং ২০১৫সহ টানা ৪বার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়ে এক অনন্য রেকর্ড গড়ে তুলেন তিনি।

সর্বশেষে শনিবারের নির্বাচনে বিজয়ী হয়ে অপরাজিত কাউন্সিলর হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। তিনি পানির বোতল প্রতীকে ১হাজার ৬৩৯ ভোট পেয়ে তিনি ৫ম বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ও চিরপ্রতিদ্বন্দ্বী লায়েকে মিয়া পাঞ্জাবী প্রতীকে পেয়েছেন ১হাজার ৪৫১ভোট।

এদিকে, হ্যাটট্রিক বিজয় অর্জন করেছেন লিয়াকত আলী ও জসিম উদ্দিন সুমেন। ৩নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে লিয়াকত আলী টানা ৩য় বার বিজয়ী হয়ে হ্যাট্রিক বিজয় লাভ করেন। এরআগে তিনি ২০১১ ও ২০১৫ সালের পৌর নির্বাচনে তিনি টানা বিজয় লাভ করেন। ১৬জানুয়ারীর নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ৫জন প্রার্থীকে পরাজিত করে পানির বোতল প্রতীকে তিনি ৯শ’৫৬ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাসেল মিয়া পেয়েছেন ৫৯০ভোট।

অপরদিকে জসিম উদ্দিন সুমেন পৌরসভার ৬নং ওয়ার্ড থেকে আবারো বিজয়ী হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী ২জন প্রার্থীকে টপকে পাঞ্জাবী প্রতীকে ১হাজার ৮শ’৬৯ ভোট পেয়ে তিনি টানা ৩য় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহবুব মিয়া পেয়েছেন ১হাজার ১৩২ ভোট।

আপনার মন্তব্য

আলোচিত