কমলগঞ্জ প্রতিনিধি

১৯ জানুয়ারি, ২০২১ ১৯:২৪

শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথনে ৭০০ অ্যাথলেট

শমশেরনগর রানার্স কমিউনিটির (এসএনআরসি) আয়োজনে আগামী ২৯ জানুয়ারি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। এতে অংশ নেবেন দেশি-বিদেশি ৭০০ দৌড়বিদ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে শমসেরনগর চৌমোহনীস্থ আরপি টাওয়ারে এক সংবাদ সম্মেলন ও পরিচিতি সভায় এই তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ২৯ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিতব্য শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন প্রতিযোগিতার অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে সকাল ৫ টায় রিপোর্টিং। সকাল সাড়ে ৫টায় ৫০ কি.মি রানিং শুরু। সকাল ৬ টায় ২১.১ কি.মি রানিং শুরু। সকাল সাড়ে ৬টায় ১০ কি.মি রানিং শুরু। দুপুর ২টায় অতিথি আপ্যায়ন এবং বিকাল ৩টায় সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ।

আয়োজকরা জানান, শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন -২০২১ বাংলাদেশে এই প্রথম আয়োজন। এই ম্যারাথনে বাংলাদেশসহ ১৭টি দেশের সাত শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করবে। যাদের মধ্যে বাংলাদেশের পতাকা বহনকারী কয়েকজন রানার রয়েছেন যারা বিদেশেও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন এবং প্রবীণ ও বয়োবৃদ্ধ ষাটোর্ধ দৌড়বিদরাও অংশগ্রহণ করবেন।

ইভেন্টটি তিন ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে। প্রথমে ৫০ কি.মি, পরে ২১.১ কি.মি এবং সব শেষে ১০ কি.মি। ইভেন্টটি আন্তর্জাতিক মান বজায় রেখে পরিচালিত হবে।

তারা আরও জানান, 'আমরা ২০২০ সালের ১০ জানুয়ারি ফুল ট্রেইল ম্যারাথন কম্পাস -৩৬০ ° এর সাথে যৌথ আয়োজক ছিলাম। বিগত জুন'২০২০ সালে হাফ - ট্রেইল ম্যারাথন আয়োজন করি। শমশেরনগর রানার্স কমিউনিটি (এসএনআরসি) বাংলাদেশ ট্রেইল রানিং অ্যাসোসিয়েশনের (বিটিআরএ) সদস্যপদ লাভ করেছে। এই আয়োজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস , ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরতে সক্ষম হবে।

আগামী ২৯ জানুয়ারি তিন ক্যাটাগরির এই ম্যারাথন শমসেরনগর চা বাগান মাঠ থেকে শুরু হয়ে সীমান্ত এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শমসেরনগর চা বাগান মাঠ গিয়ে শেষ হবে। সকাল সাড়ে ৫ টায় শুরু হওয়া ৫০ কিলোমিটার ম্যারাথনে অংশ নেবেন ১৭০ জনের অধিক অ্যাথলেট। সকাল ৬ টায় ২১.১ কিলোমিটার ম্যারাথনে অংশ নেবেন ২৫০ জনের অধিক অ্যাথলেট এবং সকাল সাড়ে ৬ টায় ১০ কি.মি ম্যারাথনে অংশ নেবেন ১৮০ জনের অধিক অ্যাথলেট। অ্যাথলেটদের নিরাপত্তায় থাকবে অ্যাম্বুলেন্স সহ ৭০ জন স্বেচ্ছাসেবক।

এ সময় শমসেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ, শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন ২০২১ এর আহ্বায়ক আব্দুস শহিদ, সদস্য সচিব নবিল শমশেরী, সদস্য মো. সাইফুর রহমান, মো. তারিকুজ্জামান, মো. সিরাজুল রহমান সিপন, মো. সাইফুর রহমান রিপন, মো. আব্দুল খালেক প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত