জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ

২৮ জানুয়ারি, ২০২১ ১২:৫০

গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন : শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

চতুর্থ ধাপে ৩০ জানুয়ারি গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার প্রচারণা ততই জমে উঠেছে। চায়ের দোকানে, আড্ডার ফাঁকে চলছে যোগ্য প্রার্থী বাছাইয়ের মতামত।

সাদা-কালো পোস্টার-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো পৌরপশহর। পৌরসভার বিভিন্ন এলাকা, পাড়া-মহল্লার অলিগলিতে মেয়র প্রার্থী, পুরুষ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থী ও তাদের কর্মী  সমর্থকদের পাদচারণায় বইছে নির্বাচনী উল্লাস।

নির্বাচনকে সামনে রেখে কাক ডাকা ভোর থেকে শুরু করে রাত পর্যন্ত  ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে করছেন প্রচার-প্রচারণা। পৌরবাসীর উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। বিজয়ী হওয়ার লড়াইয়ে প্রত্যেক প্রার্থীই নির্বাচনী মাঠে জোড়ালো ভূমিকা পালন করছেন।

বিজ্ঞাপন

প্রতিদিনই প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে পরামর্শমূলক সভা, পথসভা, উঠান বৈঠক এবং মাইকিং প্রচার করে যাচ্ছেন।

প্রচারণার প্রচলিত ধারণার বাইরে এবার সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে ডিজিটাল নির্বাচনী প্রচারণা। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক’কে বেছে নেয়া হয়েছে প্রচারণার অন্যতম হাতিয়ার হিসেবে। শুধু ফেসবুক বা ফেসবুক পেজ নয়, ওয়েবসাইট, ইউটিউবে বিভিন্ন প্রতিশ্রুতিমূলক ভিডিও দেয়ার মাধ্যমে চালানো হচ্ছে প্রচারণা।

সেইসঙ্গে আঞ্চলিক ভাষায় তৈরি করা বিভিন্ন গান দিয়েও চলছে প্রচারণা। তরুণ ভোটারদের নিজেদের পক্ষে টানতে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নেয়া হয়েছে বলে জানান প্রার্থীরা।

বিজ্ঞাপন

এ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রতীকে  গোলাপগঞ্জে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ ও বিএনপির ধানের শীষ প্রতীকে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য  গোলাম কিবরিয়া চৌধুরী শাহীন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জগ প্রতীকে মাঠে রয়েছেন, বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল ও মোবাইল প্রতীকে সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু।

এছাড়াও ৯টি ওয়ার্ডে ৪৭ প্রার্থী পুরুষ কাউন্সিলর ও ৩টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল গত উপ-নির্বাচনের মত এবারও জগ প্রতীক ও সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু মোবাইল প্রতীক পেয়েছেন।

এছাড়াও ৯টি ওয়ার্ডে ৪৭ প্রার্থী পুরুষ কাউন্সিলর ও ৩টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গোলাপগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ২২ হাজার ৯শ ১৬ জন ভোটার রয়েছেন। পুরুষ ভোটার ১১ হাজার ৬শ ৯৪ জন এবং মহিলা ভোটার ১১ হাজার ৩শ ১৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত