সিলেটটুডে ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০২১ ০০:২৮

জেলা কর আইনজীবী সমিতির সভা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নগরীর মেন্দিবাগস্থ সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি অধ্যাপক মো. শফিকুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলামের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সমাজ কল্যাণ সম্পাদক অ্যাডভোকেট মো. আজিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. এমদাদুল হক।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবিদ আলী চৌধুরী, বর্তমান সহ সভাপতি মো. খায়রুল ইসলাম চৌধুরী, সদস্য বিধুভূষণ ভট্টাচার্য, মো. হাছনু চৌধুরী, মোহাম্মদ আলী খোকন, চৌধুরী আতাউর রহমান আজাদ, অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম, অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, আয়কর আইনজীবী জহিরুল ইসলাম রিপন, আতাউর রহমান সেগুল, অ্যাডভোকেট জহিরুল ইসলাম, আয়কর আইনজীবী মখলিছুর রহমান, মিন্টু চন্দ্র রায়, মো. খায়রুল আলম, মো. কামাল আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মো. শফিকুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের সূতিকাঘার হলো ৫২’র ভাষা আন্দোলন। সেই থেকে দেশ-মাতৃকার আন্দোলনে এদেশের মানুষ বহুবার রক্ত দিয়েছেন। ১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে মাতৃভাষার মর্যাদা রক্ষায় আমরা অঙ্গীকারাবদ্ধ। তিনি সরকারি খরচে যে সকল ব্যক্তিগণ উচ্চতর ডিগ্রি অর্জনে বিদেশে যান, তাদের লিখিত গবেষণাটি বাংলা ভাষায় লেখার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত